মানুষ এবং পশু” ব্যপারটা খুলামেলাভাবে বলছি – ছোট বেলায় রাস্তায় বা বিভিন্ন সময়ে বিভিন্নভাবে দেখতাম, ‘ স্ত্রী কুকুর আর পুরুষ কুকুরের মিলনের সময় লিঙ্গ আটকে যেত তখন বাচ্চারা লাঠি দিয়ে আঘাত করে সেটা ছুটিয়ে দিত আর কিছু না বুঝেই হাসত।

এখনও দেখি সেই চিত্র শুধু চরিত্রটা ভিন্ন হয়েছে আর এখানে লাঠির আঘাতে কিছুকে ছিন্ন করে দিতে হয়না, কারণ সবাই প্রাপ্তবয়স্ক!

গরু, ছাগল, হাস, ভেড়া, মহিষ, ইত্যাদি প্রানীরা মুক্ত আকাশের নিছে বাস করে আর মুক্ত আকাশেই তাদের সব কাজকারবার। মানুষ সৃষ্টির সেরা জীব এদের ইন্দ্রিয় অনুভুতি আছে সুন্দর ঘরের মাঝে এরা বসবাস করে আর মানুষের সকল রোমান্স বা অন্তরঙ্গতা ঘরের ভিতরে হওয়াটাই শ্রেয়
। যদি সেটা না হয়ে রাস্তার ধারে , বাসে, ট্রেনে, পার্কে ইত্যাদি জায়গাই যদি আপনার অন্তরঙ্গতা হয় তাহলে আমি বলতে বাধ্য হব আপনার মাঝে পশুর চরিত্র বিদ্যমান ! কারণ এটা মানুষের চরিত্র না, আর যদি দেখেন আমার মাঝেও সেই চরিত্র আছে তাহলে অবশ্যই বলবেন- আমার কাছেও পশুর চরিত্র বিদ্যমান।
। আধুনিকতার নামে নোংরামির ধুয়া না তুলে নিজের বিবেককে একবার জাগ্রত করুন – যে রাস্তা দিয়ে শত শত শিক্ষার্থী হেটে যায় সেই রাস্তার পাশে দাড়িয়ে বা বসে অন্তরঙ্গভাবে দু’জনের প্রেমালাপ করাটা কতটুকু শুভনীয়? হ্যা,এটা আপনি করতে পারেন, আপনার যথেষ্ট জ্ঞান আছে আর আপনি পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী এই এক জায়গাই আপনার এত অহংকার অথচ মহান আল্লাহর কাছে আপনার কৃতকর্মের হিসেব দিতে হবে এটা হয়তো আপনারভঅগোচরেই চলে গেছে।

অনেকেই আবার ধর্মের কথা বললে অযৌক্তিকভাবে মৌলবাদী, কট্টর ইত্যাদি উপাধীতে ভূষিত করবেন তাই ধর্মের কথা না হয় বাদ দিলাম। ২৫-২৬ হাজার শিক্ষার্থীদের মাঝ থেকে একবার ঘুরে আসুন কয়জন আপনার এই কাজকে সমর্থন করবে? আর আপনি যদি গণতন্ত্রে বিশ্বাসী হয়ে থাকেন তাহলে আশা করি সংখ্যাগরিষ্টের অভিমতকে শ্রদ্ধা করবেন।

ধূমকেতু।

https://i1.wp.com/culive24.com/wp-content/uploads/2018/05/woman-man-watching-sunset.jpg?fit=720%2C480https://i1.wp.com/culive24.com/wp-content/uploads/2018/05/woman-man-watching-sunset.jpg?resize=150%2C150culiveক্রাইম এন্ড "ল"মানুষ এবং পশু' ব্যপারটা খুলামেলাভাবে বলছি - ছোট বেলায় রাস্তায় বা বিভিন্ন সময়ে বিভিন্নভাবে দেখতাম, ' স্ত্রী কুকুর আর পুরুষ কুকুরের মিলনের সময় লিঙ্গ আটকে যেত তখন বাচ্চারা লাঠি দিয়ে আঘাত করে সেটা ছুটিয়ে দিত আর কিছু না বুঝেই হাসত। এখনও দেখি সেই চিত্র শুধু চরিত্রটা ভিন্ন...Think + and get inspired | Priority for Success and Positive Info of Chittagong University