তাসফিয়াকে নিয়ে অনেকগুলো লিখা পড়লাম গতকাল থেকে, নিউজগুলো পড়ে নিজের কাছে কতগুলো বিষয় কেমন যেন এলোমেলো মনে হইতেছে……..

১: আসলে কি ছিল ঘটনা???
২: কেনইবা এমন হবে??
৩: মেয়ের বাবা ছেলেকে ডেকে বকা দেওয়াতে এত বড় ঘটনা ঘটালো???
৪: পিছনে অন্য কোন রহস্য আছে???

এগুলা সব হলো সাদা চোখে মোটা দাগের কথা বাট একটু অন্যভাবে দেখা দরকার আছে মনে হয়……..

১: বাবা মা দের সাথে সন্তানের রিলেশন কেমন
২: আপনার সন্তান কি আপনাকে বাঘেরমত ভয় পায়??? যার কারনে সে সবসময় নিজেকে একা মনে করে বাহিরের কাউকে সহজে আপন করে নেয়….
৩: আপনার সন্তানের সাথে কি আপনার একেবারেই ঘা ছাড়া রিলেশন যে ও কি করে না করে এগুলা দেখার সময় নেই কারন আপনি নিজের দুনিয়া নিয়ে অনেক বেশি বিজি হয়ে আছেন???

এবার একটু তাসফিয়া নামের ছোট এবং এতটা কোমলমতি মেয়ের কথায় আসা যাক…..

১: আমরা এমন একটা সময়ে বসবাস করছি যেখানে আধুনিকায়নটা এতটাই দ্রুত হচ্ছে যে আসলে আমরা কিছু বুঝে উঠার আগেই তা আমাদের সকল মনন এবং চিন্তার জগতটাকে দখল করে নিচ্ছে….

নিজেদের এত আধুনিক হিসেবে জাহির করতে হবে কেন??? কেন ক্লাস 6,7,8,9 এর ছেলে মেয়েগুলোর মাঝে এতটা আধুনিকায়ন কাজ করবে যে আমাদের একটা রিলেশন করতে হবে, ডেটিং দিতে হবে এমনকি রিলেশনের ১ মাস পূর্তি উৎযাপন করতে হবে???

কোথা হতে শিখলো তারা এগুলো?? এটা শুধু একটা হত্যা না এটা আপনার ভিবেকের কাছে আরেকটা বোঝা চাপিয়ে দিয়ে গেল তাসফিয়া…..

আপনি বাবা মা আপনি দায়ি এর জন্য, কেন তার হাতে এত কম বয়সে স্মার্ট ফোন তুলে দিলেন?? কেন অবাদে চলার স্বাধীনতা দিলেন? কেন তাকে আলাদা থাকার সুযোগ দিলেন? কেন তাকে টিভি সিনেমায় অবাদে সবকিছু দেখতে দিলেন??? আপনারইবা এত আধুনিক হতে হবে কেন যেখানে আপনার ছেলে মেয়ের খবর নেওয়ার সময় থাকবেনা??? কিসের এত কাজ আপনার??? আপনার এই কোটি কোটি টাকা কাকে খাওয়াবেন যদি আপনার সন্তান একজন বিপথের পথিক হয়????

২: তাসফিয়া এবং আদনানদেরমত এত কম বয়সি ছেলে মেয়েগুলো এগুলা শিখেছে শুধু আমাদের দেশে যে কিছু নৈতিকতাহীন মিডিয়া এবং এর কারিগর আছেন তাদের ব্যবসায়ীক ফায়দার জন্য নির্মিত বিভিন্ন প্রোগরামগুলো থেকে, এছারা এদেশে এতটা অবাদে কেন অন্যদেশের সকল মিডিয়া চলবে??? যেখানে ক্লাস ওয়ানের ছেলে মেয়েও বুঝতেছে যে এটাকে কিস বা লিপ কিস বলে….

আপনি যদি আমাদের নাটক সিনেমারগুলো দিকে তাকান তাহলে দেখবেন যে কতটা বাঝে এবং ফালতু ডায়ালগ সেখানে ব্যবহার করা হয়, অধিকাংশ নাটক সিনেমার মূল থিম থাকে প্রেম ভালবাসা আর বর্তমানে আরেকটি চালু হয়েছে যে অন্যদেশের ন্যায় অনেকটা খোলামেলা পোষাকে নারীকে পণ্য করা, এগুলা করে আপনারা সমাজে কোন ধরনের পরিবর্তন করতে চান??? হ্যা আপনারা যে আধুনিকায়ন করতে চান তার পরিনাম ছোট বোন তাসফিয়ার লাশ। একটা শিশু আপনাদের এগুলা দেখেই শিখেছে তার রিলেশন হপন তেন দরকার, বয়ফ্রেন্ড লাগবে যে সাগরের কাছে ঘুরতে নিবে এবং মধুর সময় কাটবে, কারন আপনারা শিখান যে বাবা মার আচল বা কোলে নয় বয়ফ্রেন্ডেরর কোলেই দুনিয়ার শান্তির জায়গা বা গার্লফ্রেন্ডের কোল এবং নরম হাতে……

৪: আপনি এতটা ভয়ংকর কেন আপনার বাসায়? মানে নিজের পরিবার এবং সন্তানের কাছে এমন ভয়ংকর প্রাণী কেন আপনি?? একটু ভালমত কথা কেন আপনার মুখে আসেনা পরিবারের সবার সাথে?? কেন সন্তানদের নিয়ে একটু সময় করে ঘুরতে যেতে পারেননা?? কেন একটু দামি কোন রেস্ট্রুরেন্টে গিয়ে পরিবারকে খাওয়াতে পারেননা আরর বলতে পারেননা যে বাহিরের পরিবেশের খারাপ দিকগুলো পরিহার করে ভালদিকগুলো তুলে ধরতে???

যতটুকু পত্রিকায় পড়লাম যে তাসফিয়া রাত বেশি হয়ে যাওয়ায় নাকি ভয়ে বাড়ি ফিরে নাগিয়ে
(যদিও আমি এই কথাটা বিলিভ করতে চাইনা) অন্য কোথাও যায় কারন বাসায় গেলে বাবা মা কি বলবে নাকি কি করে নাকি মেরেই ফেলে কারন সেখানেতো আপনারমত বাবা মা আছে যে সন্তানের কথা শুনতে চাননা, অতপর রাত ৯ টায় নাকি পতেঙ্গা বীচে এই মেয়েকে একা একা বসে থাকতে দেখেছে কয়েকজন, অনেকটা সময় পরে দূর থেকে ঝোরে চিৎকার শুনেছে লোকজন এবং তারা গিয়ে কাউকে পায়নি, অতপর সকালে লাশ পাওয়া গেলো……..

তাহলে হলোটা কি??? কয়েকজন অপরিচিত একটা কোমলমতি মেয়েকে একা পেয়ে পালাক্রমে ধর্ষন করেনিতো? নাকি পিছনের মোটর বাইক দুটির চারজন ছেলেই এর মূলল হোতা???

আশা করি সবকিছু একদিন বেড়িয়ে আসবে বাট আমাদের মাঝে কোনদিন এই কোমলমতি বোনটি ফিরে আসবেনা, আপনি বাবা মা তাই এই ভিবেকটাকে একটু প্রশ্ন করুন আসলে এর জন্য কতটা দায়ী আপনি…………

আর যারা বা যেই ছেলেটি প্রেমের ফাদে এমন একটি ছোট মেয়েকে ডেকে নিয়ে মৃত্যুর দিকে ডেলে দিছে তার দেশের আইনে সর্বোচ্চ সাজা হোক এটাই চাওয়া যেন কোন বোনের লাশ আর দেখতে নাহয়।

আশ্রাফুল ইসলাম সীমান্ত
রাজনীতি বিজ্ঞান
১৪-১৫

https://i2.wp.com/culive24.com/wp-content/uploads/2018/05/তাসফিয়া-এবং-আদনান.png?fit=499%2C346https://i2.wp.com/culive24.com/wp-content/uploads/2018/05/তাসফিয়া-এবং-আদনান.png?resize=150%2C150culiveআদার্সতাসফিয়াকে নিয়ে অনেকগুলো লিখা পড়লাম গতকাল থেকে, নিউজগুলো পড়ে নিজের কাছে কতগুলো বিষয় কেমন যেন এলোমেলো মনে হইতেছে........ ১: আসলে কি ছিল ঘটনা??? ২: কেনইবা এমন হবে?? ৩: মেয়ের বাবা ছেলেকে ডেকে বকা দেওয়াতে এত বড় ঘটনা ঘটালো??? ৪: পিছনে অন্য কোন রহস্য আছে??? এগুলা সব হলো সাদা চোখে মোটা...Think + and get inspired | Priority for Success and Positive Info of Chittagong University