culive24 desk :আগামী ১১ ও ১২ মে অনুষ্ঠিত হতে যাচ্ছে বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সম্মেলন। আর এর আগেই ঘোষনা হতে যাচ্ছে বাংলাদেশ ছাত্রলীগের গুরুত্বপূর্ণ ইউনিট (চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়) চবি শাখার কমিটি।

চবিতে ছাত্রলীগের সংগঠনের নতুন নেতৃত্বে কারা আসছেন, এ নিয়ে শুরু হয়েছে সর্বত্রেই আলোচনা। পদপ্রত্যাশীদের শুরু হয়েছে দৌঁড়ঝাপ, লবিং চেষ্টায়। কেন্দ্রীয় নেতাদের সুপারিশ নিতেও অনেকে ব্যস্ত। তথ্যমতে, চবিতে এবার নেতৃত্বে আসতে পারে দুঃসময়ে সংগঠনের জন্য ত্যাগ এবং বিভিন্ন ইতিবাচক সৃজনশীল ছাত্ররাজনীতির সাথে জড়িত পরিচ্ছন্ন ইমেজের নতুন কান্ডারী কেউ। সম্মেলন বা কাউন্সিল নিয়ে জটিলতা থাকায়,বরাবরেই কেন্দ্রীয় ছাত্রলীগের নির্দেশক্রমে নতুন নেতৃত্বগুণ তৈরি হয় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শাখায়। ছাত্রলীগের গঠনতন্ত্র অনুযায়ী, সংগঠনটির কেন্দ্রীয় কমিটির মেয়াদ দুই বছর এবং জেলা কমিটির মেয়াদ এক বছর।
সেই হিসাবে বাংলাদেশ ছাত্রলীগের চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শাখা কমিটি মেয়াদোত্তীর্ণ ও নানা বিতর্কে বিলুপ্ত হয় বিগত বছরে ৬ ডিসেস্বর।
এমন অবস্থায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা অনুযায়ী ও কেন্দ্রীয় ছাত্র সংসদের নির্দেশে দ্রুত ঘোষণা হচ্ছে চবি শাখার ছাত্রলীগের কমিটি। ইতোমধ্যে গুরুত্বপূর্ণ এ ইউনিটটির কার্যক্রম সচল করতে সকল প্রস্তুতি সম্পন্ন করেছে কেন্দ্রীয় সংসদ। বরাবরের মতেই এবারও সভাপতি পদ পেতে যাচ্ছে কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মহিবুল হাসান চৌধুরী নওফেলের (সাবেক মহিউদ্দিন গ্রুপ) অনুসারী পক্ষ ।

সভাপতি পদে আলোচনায় রয়েছেন: ফজলে রাব্বী সুজন, রেজাউল হক রুবেল,জামান নূর, এনামুল হাসান অারাফাত, বায়জিদ সজল, আলামিন রিমন, জিয়াউর রহমান, এইচ এম তারেকুল ইসলাম, আমিনুল ইসলাম রাসেল, মুনমুন আহমেদ, সৌমেন দাস জুয়েল, জাহাঙ্গির আলম, মোহাম্মদ ইলিয়াস, মাহফুজুর রহমান, মিনহাজুল ইসলাম, সায়ন দাস গুপ্ত, শরিফুল ইসলাম সহ প্রমুখ ছাত্রনেতা।

আর সাধারণ সম্পাদকের পদটি পেতে যাচ্ছে নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সিটি মেয়র আ জ ম নাছিরের অনুসারী পক্ষ। এতে সম্পাদক পদে আলোচনায় রয়েছেন: সাবেক যুগ্ম সম্পাদক আবু তোরাব পরশ, সাবেক উপ–দপ্তর সম্পাদক মিজানুর রহমান বিপুল,সাবেক উপ- সাহিত্য সম্পাদক ইমাম উদ্দিন ফয়সাল পারভেজ, সাবেক উপ-বিজ্ঞান ও তথ্য প্রযুক্তি বিষয়ক সম্পাদক রকিবুল হাসান দিনার, সাবেক উপ- গ্রন্থনা ও প্রকাশনা সম্পাদক ইকবাল হোসেন টিপু সহ প্রমুখ ছাত্রনেতা।

তবে নতুন নেতৃত্বে কারা আসছেন,এসব বিষয়ে ছাত্রলীগের কেন্দ্রীয় নেতা ও চবির শিক্ষার্থীরা নানা মন্তব্য করলেও একজন ছাত্র নেতা বলেন, ছাত্রলীগের অভিভাবক হিসেবে দলের সভাপতি শেখ হাসিনার নির্দেশে কেন্দ্রীয় কমিটি কতৃক চূড়ান্ত হচ্ছে নতুন নেতৃত্বগুণ।

তবে সৃজনধর্মী ছাত্ররাজনীতি  ও ইতিবাচক কর্মকান্ডের মাধ্যমে  তৃনমূল কর্মী ও শিক্ষার্থীদের কাছে গ্রহনযোগ্যতায়  সাধারণ সম্পাদক পদে আলোচনার শীর্ষে এগিয়ে রয়েছেন “ইমাম উদ্দিন ফয়সাল পারভেজ “।তিনি ১০-১১ সেশনের অর্থনীতি বিভাগে অধ্যয়নরত।
সাধারণ সম্পাদক পদে অন্যান্য প্রার্থীরা নানা বিতর্কিত মামলার আসামী ও তৃণমূল কর্মীদের সাথে অসম্পৃক্ততার অভিযোগ পাওয়া গিয়েছে। এক্ষেত্রে ইমাম উদ্দিন পারভেজ দক্ষ ও সৃজনশীলতায় এগিয়ে রয়েছেন বলে জানা যায়।

চবি ছাত্রলীগে প্রথম থেকেই তিনি সক্রীয় কর্মী ও বিলুপ্ত কমিটির উপ-সাহিত্য সম্পাদকের দায়িত্বে ছিলেন।
চবি ছাত্রলীগে তৃনমূল কর্মীদের গ্রহনযোগ্যতা ও জনপ্রিয়তায়, উদারমূলক মূলক মনোভাব নিয়ে নেতৃত্ব দিয়েছেন এই গুরুত্বপূর্ণ ইউনিটকে।
সাম্প্রতিক সময়ে চবি ক্যাম্পাসে শীতার্ত ও দুস্থ এতিম শিশুদের মাঝে শীতবস্ত্র বিতরণ, প্রত্যেক হলের লাইব্রেরীতে বই বিতরণসহ, রোঙ্গিগা ইস্যু নিয়ে মানববন্ধন, চবি ক্যাম্পাসে জঙ্গি ও মৌলবাদ বিরোধী আন্দোলন ও বিভিন্ন সৃজনশীল কর্মকান্ড দ্বারা চবি ছাত্রলীগের তৃণমূল কর্মী ও সাধারণ শিক্ষার্থীদের মাঝে গ্রহণযোগ্যতার শীর্ষে ছাত্রনেতা ইমাম উদ্দিন ফয়সাল পারভেজ।

অপরদিকে,আসন্ন জাতীয় সংসদ নির্বাচনের পূর্বে চবি ক্যাম্পাসকে স্থিতিশীল ও বিবিধ  কর্মকান্ড পালন এবং সৃজনশীল ছাত্ররাজনীতির দ্বারা চবি ছাত্রলীগকে এগিয়ে নেয়ার দায়িত্বে আসা উচিত নতুন নেতৃত্ব ইমাম উদ্দিন ফয়সাল পারভেজকে, এভাবে  মন্তব্য করেন চবির একাধিক শিক্ষার্থীরা

https://i2.wp.com/culive24.com/wp-content/uploads/2018/04/IMG_20180430_215825.jpg?fit=720%2C441https://i1.wp.com/culive24.com/wp-content/uploads/2018/04/IMG_20180430_215825.jpg?resize=150%2C150michilএক্সক্লুসিভপলিটিক্সcu bsl,culive24,আসন্ন ছাত্রলীগ কমিটি,ইমাম উদ্দিন,চবি,সৃজনশীল রাজনীতির দ্বারা তৃনমূলculive24 desk :আগামী ১১ ও ১২ মে অনুষ্ঠিত হতে যাচ্ছে বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সম্মেলন। আর এর আগেই ঘোষনা হতে যাচ্ছে বাংলাদেশ ছাত্রলীগের গুরুত্বপূর্ণ ইউনিট (চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়) চবি শাখার কমিটি। চবিতে ছাত্রলীগের সংগঠনের নতুন নেতৃত্বে কারা আসছেন, এ নিয়ে শুরু হয়েছে সর্বত্রেই আলোচনা।...Think + and get inspired | Priority for Success and Positive Info of Chittagong University