কেন্দ্রীয় কমিটির সেই ২০ জনকে অনেকেই গালী দিচ্ছেন। তাদের আইডি হ্যাক হয়েছে বলে উঠেছে আলাদা গুঞ্জন। এই গুঞ্জনকে মাথায় নিয়ে অলরেডি নতুন নতুন গ্রুপ গজিয়ে উঠেছে। বিভ্রান্ত শিক্ষার্থীরা সেইসব গ্রুপে গিয়ে আরো বিভ্রান্ত হচ্ছে।

২০ জনের অনেকেই সরাসরি লাইভে এসেছেন। তারা দাবী করছেন- তারা ঠিক আছেন এবং তাদের আইডি হ্যাক হয়নি। সরকার সকল দাবী পর্যালোচনা করার সুবিধার্থে ১ মাস সময় নিয়েছে। আগামী ৭ ই মের মধ্যে সবকিছু কোটা সংস্কার আন্দোলনের শিক্ষার্থীদের অনূকূলে ফাইনাল হয়ে যাবে।

এতোটুকোতে আমাদের কেন্দ্রীয় নেতারা ফিরে আসেন। এবং পোস্ট দিয়ে জানান আন্দোলনকারীরা যেনো নিরাপদে ফিরে যায়।

কিন্তু সাধারণ শিক্ষার্থীরা হতাশ হয়ে পড়েন।
এক মাস!!!!!!!!
আজকের উত্তেজনা এক মাস পর থাকবেনা। আজকের প্রতিরোধ ও দাবী আদায়ের তেজ থাকবেনা। যদি সরকার না মানে?
তাহলে এতোবড় আন্দোলন আবার???

এতেই গড়ে উঠে নতুন দ্বিতীয় শক্তি। একই ব্যানারে একই আন্দোলনের দ্বিতীয় শক্তি। নিজেরাই কমিটি গঠন করে আগামিকাল থেকে আন্দোলনের ডাক দিয়ে বসে আছে। যার নতুন আহবায়ক বিপাশা হায়াত!

তারা আবার ডেকেছেন নতুন কর্মসূচী
“দাবী না মানা পর্যন্ত আগামীকাল থেকে দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠানে ক্লাস,পরীক্ষা বর্জন সহ ধর্মঘট চলবে।এবং ১৫ এপ্রিলের মধ্যে দাবী মেনে নেওয়া না হলে ১৬ এপ্রিল “চলো চলো ঢাকা চলো” কর্মসূচির ঘোষণা”

এখন পর্যন্ত পুরো বাংলাদেশ একটা সিদ্ধান্তেই নড়বড়ে- আগামীকাল থেকে আন্দোলন চলবে নাকি এক মাস বিরতি!!

অন্যান্য বিশ্ববিদ্যালয়ের মত চবি কমিটিও আসতে পারেনি নতুন সিদ্ধান্তে। তবুও কেন্দ্রীয় কমিটিকে শ্রদ্ধাজ্ঞাপন করে তারা আজকের মত আন্দোলনকে অব্যহতি দেন। যথাসম্ভব রাত ১২ টার পরই নতুন কোনো সিদ্ধান্ত তারা দিবেন।

তবে, সব সমস্যার সমাধান ঘটবে তখুনি যখন কেন্দ্রীয় কমিটির সদস্যরা জানাবে তারা কি কারণে এতো লম্বা সময় নিলেন!!! অন্যথায় আন্দোলন বেহাত হবেই।

লিখেছেনঃ Hridoy Ismail
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়।

(পোস্ট শেয়ার করুন, দ্রুত ঘটনার পেছনের ঘটনা তুলে আনুন)

https://i1.wp.com/culive24.com/wp-content/uploads/2018/04/দ্বিতীয়-শক্তি.jpg?fit=720%2C540https://i1.wp.com/culive24.com/wp-content/uploads/2018/04/দ্বিতীয়-শক্তি.jpg?resize=150%2C150culiveইভেন্টএকাডেমিকক্রাইম এন্ড "ল"কোটা সংস্কার আন্দোলন,গুঞ্জন,নতুন কর্মসূচীকেন্দ্রীয় কমিটির সেই ২০ জনকে অনেকেই গালী দিচ্ছেন। তাদের আইডি হ্যাক হয়েছে বলে উঠেছে আলাদা গুঞ্জন। এই গুঞ্জনকে মাথায় নিয়ে অলরেডি নতুন নতুন গ্রুপ গজিয়ে উঠেছে। বিভ্রান্ত শিক্ষার্থীরা সেইসব গ্রুপে গিয়ে আরো বিভ্রান্ত হচ্ছে। ২০ জনের অনেকেই সরাসরি লাইভে এসেছেন। তারা দাবী করছেন- তারা ঠিক আছেন এবং তাদের আইডি হ্যাক...Think + and get inspired | Priority for Success and Positive Info of Chittagong University