বেশ কিছুদিন আগে ” শাটলে অর্ধেক পথ বসে এবং অর্ধেক পথ দাড়িয়ে যাই, সম্প্রীতি বাড়াই ” শিরোনামের একটা পোস্টার চোখে পড়ে।

ব্যাপারটা আসলেই ভাবায়।
বাংলাদেশের পাবলিক বিশ্ববিদ্যালয় গুলোর মধ্যে যদি টপ ৫ টা বিশ্ববিদ্যালয়ের রেংক করা হলে নি:সন্দেহে আমাদের প্রানের চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের নাম আসবে। আর আমাদের সবচেয়ে বড় অহংকার হচ্ছে আমাদের এই শাটল।
সত্যি কথা বলতে আমাদের প্রায় অনেকেরই একটা অসুস্থ চিন্তাধারা আছে যেটা হলো অসংখ্য সিট দখল করে রাখা। আমরা আমাদের প্রাণের বন্ধু- বান্ধু্বীদের জন্য সিট রাখতেই পারি কিন্তু সেটা একটা সীমিত পর্যায়ের মধ্যে রাখা উচিত।
অনেক সময় সকালের শাটলে দেখা যায় যে পুরা বগিতে মাত্র ৫-৮ জন থাকে আর বাকি সব সীটই দখলে।
অনেকে দ্বিমত পোষন করবেন বা রেগে বলবেন যে – আমি সকালে ঘুম মাটি করে আসি তাই যত খুশি ততটা সীট দখল করে রাখবো।

আচ্ছা চিন্তা করেন ত একবার! আমরা ত কথায় কথায় বলি এমুক পরিবার তমুক পরিবার ( বিভিন্ন ডিপার্টমেন্টের নাম)। আমরা না হয় ডিপার্টমেন্ট ভিত্তিক পরিবার হয়ে ওঠতে পেরেছি কিন্তু চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় পরিবার হয়ে ওঠতে কি পেরেছি অন্তত এই ব্যাপারটাতে????

পারি নি।

একবার ভাবুন ত! প্রচন্ড গরমে আপনি বসে যাচ্ছেন আরামে যাচ্ছেন। আপনি যদি কিছু পথ পর আপনার সামনের মানুষ টাকে বসান তাহলে সত্যিই অনেক ভাল কিছু হবে। আপনার মনটা ভরে ওঠবে। যাকে বসাবেন সে যদি আপনার মতো নাও হয় তবুও আপনার এ কাজটা থেকে সে শিক্ষা নিবে।

এটা রাতারাতি পরিবর্তন করা সহজ হবে না জানি। তবে এটাও জানি আমাদের চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় পরিবারে অনেক সুস্থ চিন্তাধারার মানুষ আছেন যারা এটা করে থাকেন। তাদের কে ধন্যবাদ। আমরা যদি প্রত্যকে নিজ নিজ জায়গা থেকে এ কাজ টা করতে শুরু করি তাহলে সত্যিই ভাল কিছু হবে। আমাদের প্রানের শাটলটা ত আমাদেরই। আমাদের প্রত্যেকের মধ্যেই আলাদা ভাল লাগা কাজ করবে। ফিরে আসবে সম্প্রীতি।

ভালবাসা জানাই সকল চবিয়ানকে ❤

কষ্ট দিয়ে থাকলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন!

Mohammad Nazir Khan
Department of HISTORY
2015-16

https://i1.wp.com/culive24.com/wp-content/uploads/2018/03/চবির-শাটল-ট্রেনঃ.jpg?fit=600%2C400https://i1.wp.com/culive24.com/wp-content/uploads/2018/03/চবির-শাটল-ট্রেনঃ.jpg?resize=150%2C150culiveউদ্দীপনাক্যাম্পাসচবিয়ানকে ❤বেশ কিছুদিন আগে ' শাটলে অর্ধেক পথ বসে এবং অর্ধেক পথ দাড়িয়ে যাই, সম্প্রীতি বাড়াই ' শিরোনামের একটা পোস্টার চোখে পড়ে। ব্যাপারটা আসলেই ভাবায়। বাংলাদেশের পাবলিক বিশ্ববিদ্যালয় গুলোর মধ্যে যদি টপ ৫ টা বিশ্ববিদ্যালয়ের রেংক করা হলে নি:সন্দেহে আমাদের প্রানের চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের নাম আসবে। আর আমাদের সবচেয়ে বড়...Think + and get inspired | Priority for Success and Positive Info of Chittagong University