“ভাইয়া, আমি অনেক পড়ালেখি করছি,কিন্তু পরীক্ষায় আশানুরূপ রেজাল্ট পাইনি”

এটা আমাদের  জীবনের কমন একটি সমস্যা। এর জন্যে আমাদের নিজের উপর এক প্রকার রাগ সৃষ্ঠি হয় তাইনা?
নিজের কাছেই মনে হয় আমাকে দিয়ে ভালো জিপিএ তোলা সম্ভব না তাই নিজের উপর কনফিডেন্সটাও হারিয়ে ফেলি।

নিচের এই ৫ টি কাজ পরিবর্তন করে দিতে পারে তোমার জীবনকে –
.
১) “Failure is the piller of Success” –
ব্যর্থতাই সাফল্যের সোপান। ব্যর্থতা দিয়েই শুরু হোকনা সাফল্যের গল্পটা। সাফল্যের গল্পটা হোচট খাওয়ার মাধ্যমেই শুরু হোক । হোচট খাওয়া মানে শেষ হয়ে যাওয়া না।এখান থেকে উঠে দাঁড়াও আর নিজেকে প্রত্যেকদিনের জন্যে আরো ভালোভাবে তৈরি করো।
.
২)  “Conversation with yourself “
তুমি কি কখনো নিজের সাথে কথা বলেছো?
এটা আবার কেমন প্রশ্ন তাইনা?  এটাই সবচেয়ে গূরুত্বপূর্ন কোয়েশ্চেন।
তুমি কি করলে না করলে নিজের কাছে একটা জবাবদিহিতা থাকলো। আর নিজেকে পরিবর্তন করার মনমানসিকতাও সৃষ্টি হবে এর মাধ্যমে। প্রত্যেকদিন কি শিখলে নিজেকে জিজ্ঞেস করো।

 ৩) ” If you fail to plan actually plan to fail”
ঠিক ধরেছো পরিকল্পনার কথাই বলতে চাচ্ছি।
পরিকল্পনা ছাড়া জীবনে সাফল্য পাওয়া আলাদিনের চেরাগ পাওয়ার মতো। শুধু পরিকল্পনা করলেই হবে না। পরিকল্পনা বাস্তবে রুপদান করতে হবে। তোমার পরবর্তী কাজের পরিকল্পনা আজ থেকেই করে ফেলো।

৪)Daily Routine :
প্রত্যেক সফল মানুষের একটা ডেইলি রুটিন থাকে। তার সফলতার মূল চাবিকাঠি ছিল এই ডেইলি রুটিন।এটা বেশ কাজে দিবে পরিকল্পনা মতো সামনে এগিয়ে যেতে।  So,Let’s start to write your daily routine

৫) Depression :
অতীতের ব্যর্থ ভাবনাগুলো থেকেই সৃষ্ঠি হয় ডিপ্রেশন।আজ থেকে নিজের পজিটিভ দিকগুলো নিয়ে ভাবনা শুরু করো। নিজের মধ্যে পজিটিভ দিক দেখতে পাবে। এটাই হতে পারে তোমার সাফল্যের অন্যতম নিয়ামক।

সকল কিছু পিছনে ফেলে আজ থেকে শুরু হয়ে যাক। দেখা হবে বিজয়ে…….

অনুপম মেহেদী
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়

https://i2.wp.com/culive24.com/wp-content/uploads/2018/03/PicsArt_03-25-09.04.22.jpg?fit=1024%2C576https://i0.wp.com/culive24.com/wp-content/uploads/2018/03/PicsArt_03-25-09.04.22.jpg?resize=150%2C150MeHedi HasAnBlogGallaryউদ্দীপনাএকাডেমিকএক্সক্লুসিভক্যারিয়ারপরীক্ষা ও ফলাফলফিচারব্লগমজার তথ্যশিক্ষাস্টাডিchittagong university,cu,Depreesion,Failure,Mehedi,Study,success,অনুপম মেহেদী,ব্যর্থ,হতাশা 'ভাইয়া, আমি অনেক পড়ালেখি করছি,কিন্তু পরীক্ষায় আশানুরূপ রেজাল্ট পাইনি' এটা আমাদের  জীবনের কমন একটি সমস্যা। এর জন্যে আমাদের নিজের উপর এক প্রকার রাগ সৃষ্ঠি হয় তাইনা? নিজের কাছেই মনে হয় আমাকে দিয়ে ভালো জিপিএ তোলা সম্ভব না তাই নিজের উপর কনফিডেন্সটাও হারিয়ে ফেলি। নিচের এই ৫ টি কাজ পরিবর্তন করে দিতে পারে...Think + and get inspired | Priority for Success and Positive Info of Chittagong University