যমুনা টিভিতে দেখলাম ব্লু ফিল্মে আসক্ত চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থীকে কাউন্সেলিংয়ের জন্য পুলিশ হেফাজতে নেওয়া হয়েছে পরে ধাম করে উঠে স্ক্রল ভালো করে পড়তে গিয়ে বুঝলাম ওটা ব্লু হোয়াইল লেখা ছিলো!
.
প্রথম যখন শুনেছিলাম ব্লু হোয়াইল গেমে কিছু ধাপ পেরুলো আত্মহত্যা করতে বলা হয় তখন মনে মনে ভাবছিলাম,
.
মিয়া খলিফার ভিডিও দেখতে বলা হবে কিন্তু কোন ধরণের রথি ক্রিয়া করা যাবে না!
.
সানি লিওনের কিছু ছবি দেখিয়ে বলা হবে এটাকে আপু ডাকতে বাধ্য থাকিবে!
.
নাইলা নাইমের সমালোচনা না করে তাকে নারী হিসেবে মায়ের চোখে দেখুন মর্মে একটি স্ট্যাটাস লিখতে বলা হবে!
.
জনি সিন্সকে দেখিয়ে বলা হবে ‘ ভাইয়ের চরিত্র ফুলের মতো পবিত্র’ পোষ্টার বানিয়ে দেয়ালে দেয়ালে চিকা মারতে হবে!
.
লেখা ছিলো ব্লু হোয়াইল কিন্তু পড়লাম ব্লু প্রোফাইল! সার্চ দিয়ে যা দেখলাম সেদিকে দৃষ্টিপাত না করে আমি কেবল লিটনের প্লাটে এমন গেম অনেক হয় মর্মে ফিরে আসলাম!
.
গেম ওভার!
.
হলিক্রসের যে মেয়েটি ব্লু হোয়াইল খেলে মারা গিয়েছে তার পিসি স্ট্যাটাস দিয়ে বলেছে মেয়েটি শরীরে কোন প্রকার আঁকাআকি ছিলো না!
.
রাশিয়াতে এডমিন এরেস্ট হওয়ার পর গেমটি প্লে স্টোরসহ সব জায়গা থেকে সরিয়ে দেওয়া হয়েছিলো! অনেক বড় বড় ইন্টারনেট বিশারদ থেকে শুরু করে হ্যাকার পর্যন্ত এই গেমটি খুঁজে পাচ্ছে না সেখানে ক্লাশ সিক্সের একটা মেয়ে নাকি গেমটি খেলে আত্মহত্যা করছে যা নিচক হাস্যকর!
.
মেয়েটির পিসিও তা প্রমাণ করে দেখিয়ে বলেছে তার আত্মহত্যার পিছনে অন্য কোন কারণ কারণ রয়েছে তা বের করতে হবে!
.
অনেকে বলে এটি এখন ডার্ক ওয়েভে পাওয়া যায় ১৫৭ ডলার দিয়ে কিনতে হয় ক্রেডিট কার্ডের মাধ্যমে এমন!
.
ডার্ক ওয়েভের লিংক খুঁজতে হলেও আপনাকে আইটি এক্সপার্ট হতে হবে!
.
সেদিকে যাবো না কথা হলো কেউ যদি আপনাকে মেরে আপনার হাতে তিমি এঁকে দিয়ে একটি চিরকুট লিখে দেয় ‘আমার মৃত্যুর জন্য কেউ দায়ী নয়’ তখন খুনী নিশ্চিন্তে গুজবের উপর ভর করে পাড় পেয়ে যাবে!
.
তোরে মাইরা ফালামু! কুইট্টা ফালামু! কেটে টুকরো টুকরো করে গাঙ্গে বাসায় দিমু! তোর চৌদ্দ গোষ্ঠি আমি দেখে নিমু! এমন হুমকি প্রতিনিয়ত শুনে যে আমরা বুড়ো আঙ্গুল দেখিয়ে বলি, তুমি আমার বালটাও ছিঁড়তে পারবা না সে আমরা নাকি রাশিয়ার কোন না কোন এক এডমিনের হুমকিতে আত্মহত্যা করতে বাধ্য হবো!
.
বেপারটা হাস্যকর! হাতে তিমি এঁকে অনেকে পোস্ট দিয়েছে বেশ কিছু দিন ধরে! কেউ কলম, রং, তুলি কিংবা গরু ছাগল হাস মুরগীর রক্ত দিয়ে! তাই বলে ভাববেন না তারা মানসিক রোগী!
.
ওরা জাতে মাতাল তালে ঠিক! এখনো মনে আছে দাঁতে পোক হওয়ার কারণে খুঁচিয়ে রক্ত বের হলে সে রক্ত দিয়ে চিঠি লিখে বলেছিলাম, খোদার কসম! তোমার জন্য আমার রক্ত দিয়ে লেখা এই চিঠি প্লিজ গ্রহণ না করলেও ফেলে দিও না!
.
তেমনি কোন ইস্যু নিয়ে একটু মজা না করে আমরা ফেলে দিই না! সুতরাং সখী বেশী সিরিয়াস হয়ে প্রেমে পড়ার দরকার নেই!
.
লিখেছেন, Abdur Rob Sharif,
Ex student of Economics, C.U.

https://i2.wp.com/culive24.com/wp-content/uploads/2017/10/blue-whale-game-download.png?fit=750%2C422https://i1.wp.com/culive24.com/wp-content/uploads/2017/10/blue-whale-game-download.png?resize=150%2C150culiveইন্টারভিউক্রাইম এন্ড "ল"গল্পবিনোদনblue whale game,downloadযমুনা টিভিতে দেখলাম ব্লু ফিল্মে আসক্ত চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থীকে কাউন্সেলিংয়ের জন্য পুলিশ হেফাজতে নেওয়া হয়েছে পরে ধাম করে উঠে স্ক্রল ভালো করে পড়তে গিয়ে বুঝলাম ওটা ব্লু হোয়াইল লেখা ছিলো! . প্রথম যখন শুনেছিলাম ব্লু হোয়াইল গেমে কিছু ধাপ পেরুলো আত্মহত্যা করতে বলা হয় তখন মনে মনে ভাবছিলাম, . মিয়া খলিফার ভিডিও...Think + and get inspired | Priority for Success and Positive Info of Chittagong University