বিশ্ববিদ্যালয়ের রাঙা জীবন রঙিন সব স্বপ্ন দিয়ে ভরপুর,একটি ছেলে যখন অপরিনীত বয়সে বিশ্ববিদ্যালয় মহাযজ্ঞে পদার্পন করে। বিচিত্র সব অভিজ্ঞতায় নিজেকে মানিয়ে নেয়ার চেষ্টা করে।বিচিত্র সব স্মৃতি যেমন,ঝর্ণায় ঘুরতে যাওয়া,বোটানিকেল গার্ডেন হয়ে,কলার ঝুপড়ির আড্ডা,গান,মাস্তি,রাত্রে ক্যাম্পাসে প্রকৃতির সাথে একাত্ততা পোষণ করে বয়ে চলা,হলে একসাথে রান্না করে খাওয়া,গ্রুপ স্মুকিং থেকে গ্রুপ ড্রাগিং,শাটলে লুডু ও তাস খেলে আনন্দের মাত্রাকে স্বতন্ত্র রুপ দেওয়া,শাটলের গানকে একসময়ে মনে হয় পৃথিবীর সব বৈচিত্রময় সুরের মন মাতানো এক মিলন।এই সব কিছুই এনে দিয়েছে বিচিত্র এক জীবন।

সময় চলে যায়।আজ দেখা হল বিভাগের ছোট ভাই,সে আমাকে চিনতেই পারে নাই,আমি তার পশ্চাতে গিয়ে তাকে নক করাতেই সে থমকে গেল।বলল ভাই পরীক্ষা?তারপর বলল কেমনে একটা বছর চলে গেল? বুঝতে পারি নাই।আমি চুপ,কিছুই বলি নাই।তারপর বললাম, ভাল করে পড়।আমার এই দিন গুলি অকালে হারিয়ে গেছে।আমি আজ শেষ ধাপে।শিশিরের কণাগুলি আকাশ থেকে ঝরে পড়ার দৃশ্য বিস্ফারিতনেত্রে চেয়ে থাকার মতো হলেও পরের কথা্ কারো মনে থাকেনা ঠিক বিশ্ববিদ্যালয়ের সহাস্যমুখগুলি সময়ের নিষ্ঠুরতায় ফ্যাকাশে হয়ে হারিয়ে যায়।

প্রথম বর্ষের উজ্জলর্বণা মুখ গুলি কেমন জানি চতুর্থ বর্ষে শ্যামবর্ণা হয়ে যায়।প্রথম বর্ষের আবেগি সব স্বপ্ন চতুর্থ বর্ষে বাস্তবতার অতল গহব্বরে তলিয়ে যায়।সবায় মত্ত থাকে বিচিত্র সব মন মাতানো উৎসবে।ছাত্র হিসেবে এর চেয়ে আর কিছু বাকি থেকে যায়, তার ছোঁয়া পায়না অনেকে।আগে সমাজে আমাদের একটা অবস্থান ছিল আমাদের সে অবস্থান আজ বড়ো নড়বড়ে,তার জন্য কি আমরা দায়ী নয়?বিশ্ববিদ্যালয়ের ছাত্ররা বিশ্বকে জানার চেষ্টা না করে সংকীর্ণতার গন্ড়িতে আটকা পড়ে।মূল কথা হল,strive to generate something exclusive is to be the main purpose of a student.

muhammad hamedur Rahman(মুকুটহীন সম্রাট)
department of political science

https://i2.wp.com/culive24.com/wp-content/uploads/2017/10/dream.jpg?fit=600%2C400https://i2.wp.com/culive24.com/wp-content/uploads/2017/10/dream.jpg?resize=150%2C150culiveএকাডেমিকক্যারিয়ারতরুণ স্টাইলস্বপ্নবিশ্ববিদ্যালয়ের রাঙা জীবন রঙিন সব স্বপ্ন দিয়ে ভরপুর,একটি ছেলে যখন অপরিনীত বয়সে বিশ্ববিদ্যালয় মহাযজ্ঞে পদার্পন করে। বিচিত্র সব অভিজ্ঞতায় নিজেকে মানিয়ে নেয়ার চেষ্টা করে।বিচিত্র সব স্মৃতি যেমন,ঝর্ণায় ঘুরতে যাওয়া,বোটানিকেল গার্ডেন হয়ে,কলার ঝুপড়ির আড্ডা,গান,মাস্তি,রাত্রে ক্যাম্পাসে প্রকৃতির সাথে একাত্ততা পোষণ করে বয়ে চলা,হলে একসাথে রান্না করে খাওয়া,গ্রুপ স্মুকিং থেকে গ্রুপ ড্রাগিং,শাটলে...Think + and get inspired | Priority for Success and Positive Info of Chittagong University