সিংহের গতিবেগ ঘন্টায় প্রায় ৮০ কিলোমিটার। তবে কিছু হরিণের গতিবেগ কখনো কখনো ৮৫ কিলোমিটারের উপরেও ওঠে। এরপরও সিংহ হরিণকে শিকার করে!

কীভাবে করে জানেন?

সিংহ যখন হরিণকে তাড়া করে তখন হরিণটি দৌড়ানোর সময় বারবার পিছে ফিরে তাকায়, সিংহটি আর কতোটুকু দূরে আছে সেটা দেখার জন্য। এ কারণে হরিণের গতি কমে যায়।

অন্যদিকে সিংহটি সামনে দৌড়ানো হরিণটিকে দেখে মনে করে, “এই তো, আরেকটু হলেই ওকে আমি ধরে ফেলবো”। সিংহটির শক্তি আর ফোকাস বেড়ে যায়! আর দিন শেষে সিংহটির ক্ষুধার কাছে হরিণটির বেঁচে থাকার তাড়না হেরে যায়।

উপমার বিষয়বস্তুঃ

একটু পরপরই আপনি যদি পিছনে ফিরে তাকান, তাহলে আপনি কোনও দিনই সামনে আগাতে পারবেন না। সামনে আগাতে হলে, আগে সামনে দেখা প্রয়োজন, সামনে মনোযোগ দেয়া প্রয়োজন 🙄

CoxsBazar Techউদ্দীপনাগল্পlion vs deerসিংহের গতিবেগ ঘন্টায় প্রায় ৮০ কিলোমিটার। তবে কিছু হরিণের গতিবেগ কখনো কখনো ৮৫ কিলোমিটারের উপরেও ওঠে। এরপরও সিংহ হরিণকে শিকার করে! কীভাবে করে জানেন? সিংহ যখন হরিণকে তাড়া করে তখন হরিণটি দৌড়ানোর সময় বারবার পিছে ফিরে তাকায়, সিংহটি আর কতোটুকু দূরে আছে সেটা দেখার জন্য। এ কারণে হরিণের গতি কমে যায়। অন্যদিকে...Think + and get inspired | Priority for Success and Positive Info of Chittagong University