Justice has been served 🙂 টাকা পেলাম। 🙂

আমি আর Taijul Sunny এক স্বনামধন্য রেস্টুরেন্ট এ খেতে গিয়েছিলাম। আমরা অনেক কিছুর সাথে ৫০০ মিলি মাম পানিও নিয়েছিলাম, বিল দেওয়ার সময় তারা ১৫ টাকার পানি ২০ টাকা রাখেন।

আমরা জিজ্ঞেস করায় তাদের উগ্রস্বরে উত্তর আসে। তাদের ওই ব্যবহার আমার কাছে খুবই খারাপ লাগে। আমি বিলের কপি নিয়ে চলে আসি এবং জাতীয় ভোক্তা অধিকার এ অভিযোগ জানাই। ১০ দিনের মাথায় আমার অভিযোগের রিপ্লাই আসে এবং আমাকে শুনানীর জন্য ডাকা হয়।

আজকে গেলাম, দুই পক্ষের কাছ থেকে শুনলেন এবং ভোক্তা অধিকার এর ৪০ নং ধারা অনুযায়ী ৫০,০০০/- টাকা জরিমানা হয়। রেস্টুরেন্ট এর লোক আমাকে অনুরোধ করেন যাতে আমি অভিযোগ প্রত্তাহার করে নেই। আমি তা করিনি এবং পরবর্তীতে অনুরোধে বিভিন্ন দিক বিবেচনায় মাফ করে তা ৫,০০০/- টাকা জরিমানা করা হয়।

৪০ নং ধারা অনুযায়ী অভিযোগকারী জরিমানার ২৫% পাবেন। ৫,০০০/- টাকার ২৫% হিসাবে ১,২৫০/- আমি পেলাম। প্রাপ্তিস্বীকার ফর্ম এ সাইন করে টাকা নিয়ে আসলাম। 🙂

কিভাবে অভিযোগ করবেন?

অভিযোগ করার জন্য বিল বেশি রাখার রিসিট লাগবে।

ছবির website (www.dncrp.gov.bd) এ যেয়ে অভিযোগ ফর্ম নামাতে হবে। হাতে পূরণ করে স্ক্যান বা সুন্দর করে ছবি তুলে, সাথে রিসিট এর ছবি ও প্রোডাক্ট এর গায়ে যেই দাম আছে সেটার ছবি তুলে, ছবিতে দেওয়া email address (nccc@dncrp.gov.bd) এ পাঠাতে হবে। কাজ শেষ।

দুই সপ্তাহের মধ্যে রিপ্লাই এ শুনানীর তারিখ দিবে।

তবে ড্রিংক্স যদি গ্লাসে করে দেয়, তাহলে বোতলের দাম প্রযোয্য হবেনা। সার্ভিস চার্জ যোগ হয়ে দাম বেড়ে যাবে, আপনি কিছুই করতে পারবেন না।

যা করবেন বিল পাওয়ার এক মাসের মধ্যে করবেন।

এখানে ডিটেল এ বলা আছে:

http://dncrp.portal.gov.bd/site/page/2e1c613d-e162-436c-b024-a0468fee2b6e/-অভিযোগ-দায়েরের-পদ্ধতি

ধন্যবাদ।
Courtesy ; Ambarin zaman khan এর ওয়াল থেকে কপিড।

culiveআইটিউদ্দীপনাক্রাইম এন্ড "ল"গল্পমতামতবিচার,ভোক্তা অধিকার আইনJustice has been served 🙂 টাকা পেলাম। 🙂 আমি আর Taijul Sunny এক স্বনামধন্য রেস্টুরেন্ট এ খেতে গিয়েছিলাম। আমরা অনেক কিছুর সাথে ৫০০ মিলি মাম পানিও নিয়েছিলাম, বিল দেওয়ার সময় তারা ১৫ টাকার পানি ২০ টাকা রাখেন। আমরা জিজ্ঞেস করায় তাদের উগ্রস্বরে উত্তর আসে। তাদের ওই ব্যবহার আমার কাছে খুবই খারাপ...Think + and get inspired | Priority for Success and Positive Info of Chittagong University