বেশিরভাগই জীবনটারে ফিল্মের সাথে মিলাই। ত্রি-ইডিয়টসে আমির খান তিড়িং-বিড়িং করে সায়েন্টিস্ট হয়ছে সো আমাদের ছেলেমেয়েরাও পড়ালেখা না করেই “বতকিচ্ছু” হয়ে যাবে।
রাতের ৩টা পর্যন্ত ফেসবুকিং, এইসেই ওয়েটসাইটে টাইম কাটিয়ে দিনের ১২টায় ঘুম থেকে উঠে শিক্ষাব্যবস্থার চৌদ্দগুষ্টি ধরে গালি দিবে।
পড়ালেখা করুক না করুক, ভাল রেজাল্ট তার লাগবেই। পাবলিকে ভার্সিটিতে চান্স পেতেই হবে।
না পাইলে সেখানেও সিস্টেমের দোষ, ঘুষ দিয়ে ভর্তি করাই।ভর্তি পরীক্ষার জন্য কেন সাঃ জ্ঞান পড়বো, আমি তো ব্যাংকার হতে চাই, বাংলা শিখে কি করবো, ব্লাহ ব্লাহ….
নিজে ভাল রেজাল্ট করেনাই নিজের অবহেলায়, সেই দোষ যতক্ষন অন্যের কাধে দিতে পারবেনা ততক্ষন শান্তি নাই। মানে নিজের ব্যর্থতার জন্য অন্যরাই দায়ী তার কোন দোষ নাই। একটু শাসন করলেই আবার মহা ঝামেলা, আমারে ডমিনেট করে, ফোর্স করে,আমারে বুঝেনা,এইজীবন রাখবোনা,সুইসাইড খামু, টুট টুট…
দুইদিন আগে স্কুল পালানো ছেলেটাও আবার হার্ভার্ড ড্রপড বিল গেইটস,জুকারবার্গের উদাহারণ মারিয়ে বলবে ইনারা না পড়েই বিলিওনার হয়ছে আমি কেন পারবোনা? আরেহ ভাই, হার্ভার্ডে ড্রপ আউট হওয়ার আগে ভর্তি হতে হয়। ঐসব ভার্সিটিতে ভর্তি হতে কি কি কোয়ালিফিকেশন লাগে তোমার কোন আইডিয়া আছে, ব্লাডি চ্যাপ…?
তুমি দিনরাত আড্ডাবাজি করবা, এখানে সেখানে 24/7 চিল মারাইবা , একটু ভাল খাবার না পাইলে রাতে না খেয়ে থাকবা, পছন্দের ফোন কিনে না দিলে কোচিংয়ে যাবেনা,পড়বেনা।আবার রেজাল্ট খারাপ হলে সুইসাইড করবা। হ্যাঁ, তোমার জন্য ঐটাই ভাল।তোমার থেকে দেশ ও পরিবার টেনশন, কষ্ট ছাড়া কিছু পাওয়ার সম্ভাবনা ক্ষীণ । সুইসাইড কইরা কয়েকটা সিম্পেথিযুক্ত আজাইরা স্ট্যাটাস, কিছু লাইকস, আর কিছু হ্যাশেট্যাগে RIP ছাড়া চুলটাও পাবেনা। পরকালের বিচার স্রষ্টা করবে। কয়দিন পর তোমারে কেউই মনে রাখবেনা। সময় থেমে থাকবেনা, মানুষ এগিয়ে যাবেই, যে চেষ্টা করছে তাকে কেউই থামাতে পারবেনা…..

শুভ কামনা… যারা অন্তত বেঁচে আছো.. বেঁচে থাকো। ট্রাস্ট মি, বেঁচে থাকাটাই অনেক….

bY : Md. Roman

culiveউদ্দীপনাক্যারিয়ারবেশিরভাগই জীবনটারে ফিল্মের সাথে মিলাই। ত্রি-ইডিয়টসে আমির খান তিড়িং-বিড়িং করে সায়েন্টিস্ট হয়ছে সো আমাদের ছেলেমেয়েরাও পড়ালেখা না করেই 'বতকিচ্ছু' হয়ে যাবে। রাতের ৩টা পর্যন্ত ফেসবুকিং, এইসেই ওয়েটসাইটে টাইম কাটিয়ে দিনের ১২টায় ঘুম থেকে উঠে শিক্ষাব্যবস্থার চৌদ্দগুষ্টি ধরে গালি দিবে। পড়ালেখা করুক না করুক, ভাল রেজাল্ট তার লাগবেই। পাবলিকে ভার্সিটিতে চান্স পেতেই...Think + and get inspired | Priority for Success and Positive Info of Chittagong University