চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ক্যান্সার আক্রান্ত মেধাবী শিক্ষার্থী শামসুল অালম মাসুদের চিকিৎসার জন্য দরকার অার মাত্র ৬ লক্ষ টাকা। ৪০ লক্ষ টাকার মধ্যে ইতোমধ্যে ৩৪ লক্ষ টাকা মাসুদের চিকিৎসার পিছনে ব্যয় হয়েছে।

জানা যায়, মাসুদ চবির নাট্যকলা বিভাগের ৪র্থ বর্ষের শিক্ষার্থী। সে লিউকোমিয়ায় (ব্লাড ক্যান্সার) অাক্রান্ত হয়ে বর্তমানে ভারতের ভেলোরে খ্রিস্টান মিশনারিজ মেডিকেল কলেজে ভর্তি আছে। তার বাবা সনোয়ার হোসেন প্যারালাইসে আক্রান্ত। ৪ ভাই-বোনের মধ্যে মাসুদ ২য়। বাবা অসুস্থ হওয়ায় একমাত্র আয়ের উৎস পারিবারিক হোমিওপ্যাথির দোকানটি চালান মা মাকসুদা বেগম।পারিবারিক অসচ্ছলতার কারনে বিভাগের শিক্ষার্থী-শিক্ষকগণের উদ্যোগে বিভিন্ন চলচিত্র প্রদর্শন এবং অনুদানের সাহায্যে মাসুদের চিকিৎসা ব্যয় চলছে।

৪টি থেরাপির মধ্যে আর মাত্র দুটি থেরাপি দরকার মাসুদের। এজন্য তার প্রয়োজন ৬ লক্ষ টাকা। মাসুদের পরিবারের যেখানে নুন অানতে পান্তা ফুরায় সেখানে তাদের পক্ষে এত টাকা যোগাড় করা সম্ভব নয়। তাই বলে কি বিনা চিকিৎসায় নিভে যাবে মাসুদের জীবন প্রদীপ? মাসুদের জীবন তরী কি তবে মাত্র ৬ লক্ষ টাকার জন্য ডুবে যাবে?

অর্থবানদের দৃষ্টি অাকর্ষন করে মাসুদের মা মাকসুদা বেগম বলেম,” অনেক কষ্ট করে ছেলেকে পড়ালেখা করিয়েছি আমাদের হাল ধরবে বলে। সে ই আমাদের একমাত্র অাশা ভরসা। তাকে বাঁচাতে সবটুকু সম্বলই আমরা বেঁচে দিয়েছি। সে হারিয়ে গেলে আমরা সবই হারিয়ে ফেলব। আমি শুধু অামার ছেলেকে চাই। তাকে আপনারা অামার বুকে ফিরিয়ে দিন।”

culiveMediaক্যাম্পাসক্রাইম এন্ড "ল"গল্পবিনোদনচট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ক্যান্সার আক্রান্ত মেধাবী শিক্ষার্থী শামসুল অালম মাসুদের চিকিৎসার জন্য দরকার অার মাত্র ৬ লক্ষ টাকা। ৪০ লক্ষ টাকার মধ্যে ইতোমধ্যে ৩৪ লক্ষ টাকা মাসুদের চিকিৎসার পিছনে ব্যয় হয়েছে। জানা যায়, মাসুদ চবির নাট্যকলা বিভাগের ৪র্থ বর্ষের শিক্ষার্থী। সে লিউকোমিয়ায় (ব্লাড ক্যান্সার) অাক্রান্ত হয়ে বর্তমানে ভারতের ভেলোরে খ্রিস্টান...Think + and get inspired | Priority for Success and Positive Info of Chittagong University