“কারো বেশী টাকা থাকলেই সে নির্ঘাত জোচ্চুরি করে টাকা কামিয়েছে আর কেউ গরীব হলেই- আহারে মানুষগুলো কত কষ্টে আছে!! এ কেমন বিচার!!”-
কেন জানিনা এই ধরনের একটা টেন্ডেন্সি বেশীরভাগ মানুষদের মধ্যে দেখা যায়।
প্রশ্ন হচ্ছে – কেন? কেন আপনি ধরে নিচ্ছেন যে কারো একাউন্টে কোটি টাকা থাকলেই সে অসৎ আর পৃথিবীর সব গরীবেরা সৎ?? সততা এবং শঠতা বলতে আপনি আসলে কী বুঝেন??

সেই রিকসাওয়ালার কথা ভাবুন ,, বাজার করে যার হাতে বাজারের ব্যাগটা দিয়ে বলা হয়েছে বাসায় দিয়ে আসতে অথচ বাজারের ব্যাগটা বাসায় পৌঁছায়নি। সেই রিকসাওয়ালাকেও আর কখনো দেখা যায়নি।

অথবা, শতচ্ছিন্ন পাঞ্জাবি পরা শাহবাগের সেই ডাব-তরমুজ বিক্রেতা। যার ভ্যান থেকে ডাব কিংবা তরমুজ খাওয়ার আধাঘন্টার মধ্যেই হয়ত কেউ মাথা ঝিমঝিম করে সেন্সলেস হয়ে যেতে পারে।।

কিংবা,, সেই কাওরান বাজারের বস্তিতে থাকা সেই তোলা কাজের মহিলা যে বাসায় বাসায় কাজ করতে যেয়ে প্রতিদিনই আলু পেঁয়াজ মরিচ এসব জিনিস অল্প অল্প করে সরাতে থাকে।

কিংবা সেই ড্রাইভার যে ইচ্ছা করেই গাড়ির তেল সরিয়ে রেখে তেল কেনার টাকা চায়??!!

অথবা সেই রিকশাওয়ালা, যার কাছে দুই টাকার নোট থাকা সত্ত্বেও ১৮ টাকার জাগায় ২০ টাকা নেয়ার জন্য ২০ টাকার নোট দিলে বলে “ভাঙতি নাই”!!!

কিংবা সেই সিএনজি ওয়ালা,, যে কিনা ইচ্ছা করেই মিটার নষ্ট করে রাখে যাতে ১০০ টাকার ভাড়া ৩০০ টাকা নেয়া যায়।।

অথবা,, আপনাদের “সিম্প্যাথি” পাওয়া “গরীব শ্রেণীর” সেই দুধওয়ালা।। যে ১ কেজি দুধে পানি এবং আটা মিশিয়ে ৩ কেজি করার যোগ্যতা রাখে!!!

আরো কি লিখবো???? না থাক।। শুধু এটুকু বলি,, “পয়সাওয়ালা” হলেই কেউ অসৎ হয় না কিংবা সব পয়সাওয়ালারাই অসৎ পথে টাকা আয় করে না।। আর গরীব হলেই কেউ নিরেট সৎ মানুষ হয়ে যায় না।। ক্লিয়ার????

:::::::::::::::::::::::::::

আনন্দ বর্ধন ( আশিক ফয়সাল সজীব )
পদার্থবিদ্যা বিভাগ
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়

culiveঅর্থনীতিপলিটিক্সmoney'কারো বেশী টাকা থাকলেই সে নির্ঘাত জোচ্চুরি করে টাকা কামিয়েছে আর কেউ গরীব হলেই- আহারে মানুষগুলো কত কষ্টে আছে!! এ কেমন বিচার!!'- কেন জানিনা এই ধরনের একটা টেন্ডেন্সি বেশীরভাগ মানুষদের মধ্যে দেখা যায়। প্রশ্ন হচ্ছে - কেন? কেন আপনি ধরে নিচ্ছেন যে কারো একাউন্টে কোটি টাকা থাকলেই সে অসৎ আর পৃথিবীর...Think + and get inspired | Priority for Success and Positive Info of Chittagong University