চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়
শব্দটা উচ্চারণ করতেও সাহস লাগে।
অহংকার করছি না গর্ববোধ করছি,অহংকার করলেও তা দোষের কিছু না। হাজারটা কারণ দেখাতে পারবো অহংকার করার।

পরিবারের নতুন অনেক মেম্বার আসার সময় হয়েছে, একটা ফলের গুণাগুণ না জেনে যেমন খাওয়া উচিত না তেমনি আপনার জন্য চবি কেনো সেরা তা না জেনে পরিবারে যোগদান করা একধরনের বোকামি।

তো কিছু কারণ তো তুলে দেয়াই যায় চবি কেনো সেরা।

প্রথমত এখানে আপনি পাবেন বিশাল ক্যাম্পাস।বাংলাদেশে আয়তনের দিক থেকেও সবচেয়ে বড় ক্যাম্পাস এটা। পাহাড়ি পরিবেশ কার না ভালোলাগে। প্রায় সবসময় পাখির আওয়াজ, বিভিন্ন রকম ফুল আপনাকে স্বাগতম জানাবে।এই যেমন ধরেন বর্ষাকালে কদম ফুল, বসন্তকালে শিমুল, পলাশ,কৃষ্ণচূড়া, রাধাচূড়া আরো কতকি।
জীবনে কখনো বন্ধুদের নিয়ে আম চুরি করে খেয়েছেন, অথবা রাত্রের বেলা ডাব খাওয়া একসাথে, আপনার জন্য ক্যাম্পাসে স্বাগতম,এটাকে আপনি চুরি না বলে শৈশবে ফিরে যাওয়া অথবা বৃদ্ধকালের জন্য স্মৃতি জমারাখাও বলতে পারেন।

আপনি খুব এডভেঞ্চার প্রেমি, তাহলে আপনাকে স্বাগতম চবিতে যা বাংলাদেশের অন্য কোনো বিশ্ববিদ্যালয়ে নেই।আমাদের আছে চালন্দা, চালন্দা হচ্ছে এমন একটা জায়গা প্রত্যেকটা পদক্ষেপে আপনার লোম শিহরিত হবে, ট্রাভেলার্স অফ বাংলাদেশে এটা নিয়ে অনেক রিভিও পেয়ে থাকবেন বিশেষ করে বর্ষা মৌসুমে অথবা এর পরবর্তী সময়ে।

আপনি হয়তো ট্রেনে চড়েছেন অথবা চড়েননি, কিন্তু শাটলে চড়ার স্বর্গীয় অনুভুতি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়েই পাবেন।স্বর্গীয় অনুভুতি বললাম এই কারণে যে শাটলে চড়ার কারণে আপনি যখন বিশ্ববিদ্যালয় থেকে বের হবেন তখন আপনার মস্তিস্ক হয়েযাবে এক বিশ্বমিউজিক লাইব্রেরি।আর্টসেল, ওয়ারফেজ থেকে শুরু করে লালন,ভাটিয়ালি অথবা বাংলা সিনেমা অথবা কাওয়ালি সবধরনের গানেই আপনি সমান পারদর্শী হয়ে যাবেন।যখন বৃদ্ধবয়সে কোনো এক চায়ের দোকানে বসবেন নাতি নাতনিদের নিয়ে হঠাৎ করে আপনার অজান্তেই আপনি টেবিল চাপড়িয়ে সুর তুলার চেষ্টা করবেন,এটা অভ্যাসের কারণে নয় ভালোবাসার কারণে।

 

আপনি ঘুরাঘুরি করতে চান দেশের আনাচে কানাচে, আপনার জন্য রয়েছে Chittagong university adventure club , আপনি লেখালেখি করতে চান আপনার জন্য রয়েছে chittagong university author club, এরকম আপনার বিভিন্ন সহকারী কাজকর্মের জন্য রয়েছে উদিচি,cups, cuds, cusd, শার্দুল, cufs আরো কত কি আপনি আপনার সব আশায় পূর্ণ করতে পারবেন।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের কিছু নিজস্ব জায়গা ও বৈশিষ্ট্য রয়েছে যা অন্য কোথাও পাবেন না।
এই যেমন ধরেন ঝর্ণা, বিশাল সেন্ট্রাল ফিল্ড ও জিমনেশিয়াম, ভুতুরে পুকুর, হতাশার মোড়, সুইচগেট আরো কত কি।

ও হ্যাঁ পড়ালেখার মানের ভিত্তিতে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ৪র্থ।

এখানে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সবকিছু তুলে ধরা সম্ভব না, লিখতেই থাকবো তবুও লেখা শেষ হবে না, এটা এমন একটা জায়গা।

ভালোবাসি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ভালোবাসি ❤

বাসু দাশ রিক্ত
লোকপ্রশাসন

https://i2.wp.com/culive24.com/wp-content/uploads/2017/05/স্ট্রাগলে-সফলতা.jpg?fit=700%2C410https://i1.wp.com/culive24.com/wp-content/uploads/2017/05/স্ট্রাগলে-সফলতা.jpg?resize=150%2C150culiveআন্তর্জাতিকএকাডেমিকক্যাম্পাস সৌন্দর্যচট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শাটল,চবি কেনো সেরা,নতুনদের জন্য চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সম্পর্কে,বাসু দাশ রিক্ত,ভালোবাসি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শব্দটা উচ্চারণ করতেও সাহস লাগে। অহংকার করছি না গর্ববোধ করছি,অহংকার করলেও তা দোষের কিছু না। হাজারটা কারণ দেখাতে পারবো অহংকার করার। পরিবারের নতুন অনেক মেম্বার আসার সময় হয়েছে, একটা ফলের গুণাগুণ না জেনে যেমন খাওয়া উচিত না তেমনি আপনার জন্য চবি কেনো সেরা তা না জেনে পরিবারে যোগদান করা একধরনের...Think + and get inspired | Priority for Success and Positive Info of Chittagong University