সেক্যুলার শিক্ষাব্যবস্থা শিখিয়েছে,, মানুষ নাকি বানর থেকে এসেছে।। এবং এক শ্রেণী’র চেতনাধারীরা এই ধারণাকে প্রতিষ্ঠা’র জন্যে প্রাণপণ চেষ্টায় রত।। কিন্তু,, মানুষ যদি বানর থেকে আসে তবে বাকি বানরগুলো কেন মানুষ হলো না এই প্রশ্নের উত্তর সেই শিক্ষাব্যবস্থা দিতে পারে না।।

সেক্যুলার বিজ্ঞান বলে,, অত্যধিক ঠাণ্ডায় একটু-আধটু মদ খেলে শরীর গিরম থাকে এবং এই অল্প পরিমাণ মদে নাকি নেশা ধরে না।। কিন্তু সেই সেক্যুলার বিজ্ঞান কখনো বলে না যে,, মদের এলকোহল নারী এবং পুরুষ উভয়ের হরমোনের ব্যালান্স নষ্ট করে দিতে পারে।।

সেক্যুলার মিডিয়া,, একটি বিশেষ ধর্মকে চোদ্দশত বছরের প্রাচীন বলে আধুনিক যুগের সাথে অনুপযোগী প্রমাণ করতে চায়।। কিন্তু সেই সেক্যুলার মিডিয়াই “হাজার বছরের ঐতিহ্য ” নাম দিয়ে একটি উদ্ভট সংস্কৃতি’র প্রসার ঘটাতে চায়।। তখন আর সেটা মধ্যযুগীয় কিংবা যুগের সাথে অনুপযোগী ঠেকে না।। হাজার বছর আর ১৪০০ বছরের মধ্যে ব্যবধানটা কি খুব বেশী??!! অথচ,, একটি হলো উদার সংস্কৃতি আর আরেকটি হয়ে গেল “মধ্যযুগীয় সংকীর্ণতা”!!!!!!

সেক্যুলার মিডিয়া সারারাত পানিতে ভাত ভিজিয়ে সকালে সেই পান্তাভাত খেতে উৎসাহিত করে কিন্তু এটা বলে না যে,, দীর্ঘক্ষণ পানিতে ভাত ভিজিয়ে রাখলে তাতে এলকোহল উৎপন্ন হয় আর এলকোহল নিষিদ্ধ।।

কুরবানি’র জন্য পশু জবেহকে “পশুহত্যা” টার্ম দিয়ে কলঙ্কিত করার অপচেষ্টা সেক্যুলার মিডিয়া ঠিকই দায়িত্ব নিয়ে পালন করে কিন্তু,, রোজ রোজ যে KFC এবঙ এই ধরনের খাদ্যপ্রতিষ্ঠান মুরগী সহ প্রচুর পশু জবেহ করে,, সে ব্যাপারে কিছুই বলে না।।

সেক্যুলার মিডিয়া বলে যে,, আজানের শব্দে নাকি পরিবেশ দূষিত হয় কিন্তু,, খোলা স্টেডিয়ামে ওপেন এয়ার কনসার্টের শব্দের বেলায় তাদের তৎপরতা দেখা যায় না।।

এরকম বহু উদাহরণ দেয়া যায়।। সবাই সবকিছু দেখছে কিন্তু কেউ লক্ষ করছে না।। সবাই সবকিছু বুঝে তবুও কেউ কিছুই বলে না এসব বিষয়ে।। অদ্ভুত!!!

::::::::::::::::::::::::::::::::::::::::
#আশিক_ফয়সাল_সজীব
Deoartment of Physics
University of Chittagong

culiveরিসার্সশিক্ষাসেক্যুলার মিডিয়া,সেক্যুলার শিক্ষাব্যবস্থাসেক্যুলার শিক্ষাব্যবস্থা শিখিয়েছে,, মানুষ নাকি বানর থেকে এসেছে।। এবং এক শ্রেণী'র চেতনাধারীরা এই ধারণাকে প্রতিষ্ঠা'র জন্যে প্রাণপণ চেষ্টায় রত।। কিন্তু,, মানুষ যদি বানর থেকে আসে তবে বাকি বানরগুলো কেন মানুষ হলো না এই প্রশ্নের উত্তর সেই শিক্ষাব্যবস্থা দিতে পারে না।। সেক্যুলার বিজ্ঞান বলে,, অত্যধিক ঠাণ্ডায় একটু-আধটু মদ খেলে শরীর গিরম...Think + and get inspired | Priority for Success and Positive Info of Chittagong University