ভাইভার তারিখঃ ১৮ মে, ২০১৭, কক্সবাজার সরকারী কলেজ প্রাঙ্গণ 

ট্রেনিং এখন আর টাকা দিয়ে করার দরকার হয়না, ২০০ঘন্টার ট্রেনিং সম্পূর্ণ ফ্রিতে

অনেকেই আছেন, যারা কাজ শিখতে আগ্রহী, কিন্তু টাকার অভাবে করতে পারছেন না। তাদের জন্য সরকারী উদ্যোগে চাকুরি কিংবা ১০০% ইনকামের নিশ্চয়তা সহকারে ২০০ঘন্টার ফ্রি ট্রেনিং
(ট্রেনিং সেন্টারে ৬০ঘন্টার ট্রেনিং ফি: ২০,০০০টাকা, সরকারি ট্রেনিং ২০০ঘন্টা) অফার চলছে। এবার আর ৭-১০দিন নয়। ৫০দিনের ২০০ঘন্টার ফ্রিল্যান্সিং বিষয়ক ট্রেনিং করানো হবে সরকারের উদ্যোগে সম্পূর্ণ ফ্রিতে।  মিনিমাম এইচ.এস.সি পাশ যেকোন স্টুডেন্ট এ ট্রেনিং নিতে পারবেন।
কোর্সের নাম
ডিজিটাল মার্কেটিং
কোর্সটিকে দুইভাগে ভাগ করা হয়েছে। ১ম ১০০ ঘন্টা বেসিক, পরের ১০০ঘন্টা অ্যাডভান্স ট্রেইনিং। এর সাথে আবার প্রতি ১০০ঘন্টার সাথে যুক্ত থাকবে ২৫ঘন্টার সফট স্কীল কোর্স (আউটসোর্সিং করার জন্য প্রয়োজনীয় দক্ষতা অর্জনের কোর্সটি শুধু মাত্র কক্সবাজারের নারীদের জন্য ! ।এ ট্রেনিং কাযক্রম  শুরু হচ্ছে ১৫ মে মাস থেকে।
কিভাবে করবেন?
  • প্রথমে এইখানে ফর্মটা ফিল-আপ করেন https://goo.gl/OimsSV
  • এর পরে এই নিচের লিংকে গিয়ে রেজিঃ ফরম পূরন করুনঃ http://ledp.ictd.gov.bd/ ফরমটি পূরন করার পরের স্টেপে প্রশ্ন পাবেন, সেই প্রশ্নগুলোর সঠিক উত্তর দিতে পারলে, আপনি রেজিঃ ১ম ধাপ পূর্ণ করলেন। –

এরপর আপনি যে জেলা থেকে পূরন করেছেন, সেই এলাকাতে যারা দায়িত্বপ্রাপ্ত রয়েছেন, তারাই আপনাকে  ৫ দিনের মধ্যে ইন্টারভিউতে ডাকবেন। সেই ইন্টারভিউতে পাশ করলেই আপনি এ কোর্সটি করার জন্য যোগ্য হিসেবে বিবেচিত হবেন।

যেসব যোগ্যতার ভিত্তিতে এই মূল্যবান ফ্রি ট্রেনিং এর সুযোগ পাবেন!

যেসব যোগ্যতার ভিত্তিতে এই মূল্যবান ফ্রি ট্রেনিং এ সুযোগ পাবেন ঃ
১ম ধাপ: মিনিমাম এইচ.এস.সি পাশ/ কলেজ-বিশ্ববিদ্যালয়ে পড়ুয়া/ পড়ালেখা শেষ হয়েছে / যারা চাকুরী করছেন ও তার পাশাপাশি বাড়তি ইনকাম এ আগ্রহী স্টুডেন্ট এ ট্রেনিং নিতে পারবেন।
২য় ধাপ: রেজিঃ ফরম পূরন করা ও অন-লাইনে পরীক্ষা দেয়া http://ledp.ictd.gov.bd/

 ledp

৩য় ধাপ: রেজিঃ সম্পন্ন হওয়ার পরে যেসব বিষয়য়ের উপর প্রাথমিক সিলেকশনের জন্য নজর দেয়া হবে তা ঃ–একদম নতুন ফ্রেশারকেও নেয়া হবে যদি অনলাইনে ইঙ্কাম করার প্রবল ইচ্ছা শক্তি থাকে।অথবা যাদের কম্পিউটারের বেসিক জানা আছেঅথবা যাদের ফ্রিল্যান্সিং এ প্রচুর আগ্রহ ও ধৈর্য আছেেঅথবা যাদের গ্রাফিক্স ডিজাইন /ইন্টারনেট মার্কেটিং / প্রোগামিং/ ওয়েব ডিজাইনিং এ বেসিক জানা আছেঅথবা যারা CSE স্টুডেন্ট অথবা যাদের ইংরেজীতে দক্ষতা আছে–সেইরকম ব্যক্তিদেরকে আরও অ্যাডভান্স হওয়ার জন্য ট্রেনিং প্রদান করা প্রদান করা হবে।
৪র্থ ধাপ ঃ ফাইনাল ধাপটি হচ্ছে ভাইভা।উপরিউক্ত ধাপগুলো সফলভাবে সম্পন্ন হলেই আপনি সত্যিকারের একজন ভাগ্যবান ও সরকারী খরছে এই মূল্যবান ট্রেনিংয়ের এর সুযোগ পাবেন। ? – ফ্রি ট্রেনিংয়ে ঝড়ে পরে বেশি। তাই তাদের ৯০% উপস্থিতি নিশ্চিত থাকে।-এখানে যারা উক্ত ট্রেনিংয়ের পাশাপাশি/ কোর্সের পরে বিভিন্ন মার্কেটপ্লেস বা আউটসোর্সিং এ Income Proof দেখাতে পারবে তাদেরকে বিভিন্ন আইটে ফার্মের সাথে ও বিভিন্ন সরকারী প্রজেক্টসহ ও অন্যান্য গ্রুপ্রের সাথে কাজ করার সুযোগসহ প্রদান করা হবে।
প্রেস-বিজ্ঞপ্তি
মোঃ এরফান হোছাইন
কো-অর্ডিনেটর,কক্সবাজার জেলা
এলইডিপি (আইসিটি ডিভিশন)।
culiveআইটিইন্টারভিউশিক্ষাcoxsbazar free course by govt,development project,digital marketing course,learning and earning,ledp,ledp free course,ডিজিটাল মার্কেটিং,ফ্রিতে ফ্রিল্যান্সিং ট্রেনিং ভাইভার তারিখঃ ১৮ মে, ২০১৭, কক্সবাজার সরকারী কলেজ প্রাঙ্গণ  ট্রেনিং এখন আর টাকা দিয়ে করার দরকার হয়না, ২০০ঘন্টার ট্রেনিং সম্পূর্ণ ফ্রিতে অনেকেই আছেন, যারা কাজ শিখতে আগ্রহী, কিন্তু টাকার অভাবে করতে পারছেন না। তাদের জন্য সরকারী উদ্যোগে চাকুরি কিংবা ১০০% ইনকামের নিশ্চয়তা সহকারে ২০০ঘন্টার ফ্রি ট্রেনিং (ট্রেনিং সেন্টারে ৬০ঘন্টার ট্রেনিং ফি: ২০,০০০টাকা,...Think + and get inspired | Priority for Success and Positive Info of Chittagong University