বিশৃঙ্খলাকারীদের বিরুদ্ধে শক্ত ব্যবস্থা নিতে সংগঠনের কেন্দ্রীয় নেতাদের প্রতি নির্দেশ দিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক ও পরিবহন মন্ত্রী ওবায়দুল কাদের। কোনো ঘটনায় কমিটি স্থগিত করা প্রকৃত সমাধান নয় বলেও মনে করেন তিনি।

রোববার (০৭ মে) দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ছাত্র-শিক্ষক কেন্দ্র (টিএসসি) মিলনায়তনে ছাত্রলীগ আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ দিকনির্দেশনা দেন।

অনুষ্ঠানে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কারাগারের রোজনামচা বিতরণ ও আলোচনা সভার আয়োজন করা হয়।

মন্ত্রী বলেন, ছাত্রলীগে শৃঙ্খলা ফিরিয়ে আনতে হবে। কোনো ঘটনায় কমিটি স্থগিত করা প্রকৃত সমাধান নয়। মাথা কেটে ফেলা কোনো সমাধান নয়। কমিটি কেন স্থগিত করে রাখবে? কেউ যদি বেশি অপরাধ করে তাহলে তার বিরুদ্ধে শক্ত সাংগঠনিক ব্যবস্থা নিতে হবে। একটা কমিটির সবাইতো আর অপরাধ করেনি, তাহলে কেন এর দায়ভার সবাই নেবে? আমি কমিটি স্থগিত করার পক্ষে নই।

সম্প্রতি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের দু’গ্রুপে সংঘর্ষের ঘটনায় বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের কমিটি স্থগিত করে ছাত্রলীগের কেন্দ্রীয় সংসদ।

বিএনপিকে নিয়ে মন্ত্রী বলেন, তারা এতোদিন বলতো পুলিশের বাধার কারণে কর্মসূচি পালন করতে পারেনি। এখন মির্জা ফখরুলের ৩০০ আসনে ৯০০ প্রার্থীর ঘোষণা থেকে সাংগঠনিক সফরে প্রতিদিন নিজেরা মারামারি করে। পক্ষান্তরে সম্মেলনের পর কেন্দ্রীয় নেতাদের উপস্থিতিতে আওয়ামী লীগের কোনো প্রতিনিধি সভায় সামান্যতম গোলমাল হয়নি বলে উল্লেখ করেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, পুলিশ বাধা দিচ্ছে এসব কথা না বলে আপনারা স্বীকার করুন, আপনারা নিজেরা নিজেদের বাধা দিয়ে নিজেদের সভা পণ্ড করছেন। নিজেরা একে অন্যকে সরকারের এজেন্ট বলছেন, পার্টি অফিসে ধাক্কাধাক্কি করছেন। কেউ কাউকে বিশ্বাস করতে পারছেন না। এটাই হচ্ছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি, ‘বাংলাদেশ নালিশ পার্টি’র অবস্থা।

ছাত্রলীগ নেতাকর্মীদের উদ্দেশ্যে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, রাজনীতি করতে হলে বঙ্গবন্ধুর আত্মজীবনী, কারাগারের রোজনামচা দু’টি বই পড়তে হবে। শিক্ষা গ্রহণ করতে হবে। সৎ সাহস নিয়ে রাজনীতি করলে আদর্শবান রাজনীতিবিদ হওয়া যায়। ব্যস্ততার কারণে পড়াশোনা থেকে দূরে না থাকতে নেতাকর্মীদের উপদেশ দেন তিনি।

ছাত্রলীগ নেতাদের উদ্দেশ্যে তিনি বলেন, কমিটি গঠনে কর্মীদের যোগ্যতার স্বীকৃতি দিতে হবে। কমিটি গঠনের সময় সভাপতির পকেটে একটা কমিটি, সাধারণ সম্পাদকের পকেটে একটা এ রীতি ভাঙতে হবে। আঞ্চলিকতা ও জেলাভিত্তিক রাজনীতির কারণে কাউকে বাদ দেওয়া যাবে না।

এদিকে মন্ত্রী ছাত্রলীগকে শৃঙ্খলা বজায় রাখার কথা বললেও অনুষ্ঠান শুরুর আগে টিএসসিতে সরকারি বাঙলা কলেজ ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক রিয়াজ ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আল-আমিনের অনুসারীদের মধ্যে তুচ্ছ বিষয় নিয়ে কথা কাটাকাটি হয়। একপর্যায়ে দু’গ্রুপের মধ্যে মারামারি হয়।পরবর্তীতে ছাত্রলীগের সিনিয়র নেতারা এসে পরিস্থিতি সামাল দেয়।

ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি সাইফুর রহমান সোহাগের সভাপতিত্বে সাধারণ সম্পাদক এসএম জাকির হোসাইনের সঞ্চলনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি আবিদ আল হাসান, সাধারণ সম্পাদক মোতাহার হোসেন প্রিন্স প্রমুখ। অনুষ্ঠানে কেন্দ্রীয়, ঢাকা বিশ্ববিদ্যালয় ও ঢাকা মহানগরের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

বিডিনিউজ২৪

CoxsBazar TechUncategorizedক্যাম্পাসপলিটিক্সcu chatra league,ওবায়দুল কাদের,চবি ছাত্র লীগবিশৃঙ্খলাকারীদের বিরুদ্ধে শক্ত ব্যবস্থা নিতে সংগঠনের কেন্দ্রীয় নেতাদের প্রতি নির্দেশ দিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক ও পরিবহন মন্ত্রী ওবায়দুল কাদের। কোনো ঘটনায় কমিটি স্থগিত করা প্রকৃত সমাধান নয় বলেও মনে করেন তিনি। রোববার (০৭ মে) দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ছাত্র-শিক্ষক কেন্দ্র (টিএসসি) মিলনায়তনে ছাত্রলীগ আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির...Think + and get inspired | Priority for Success and Positive Info of Chittagong University