আরিফনবদম্পতির চিন্তা জুড়ে ছিলো পথশিশুদের জন্য বিশেষ কিছু আয়োজন ভিক্ষা করে আর রতন ফুল বিক্রি করে ঢাকার পথে পথে। সারাদিন খাবারের জন্য যুদ্ধ করে সন্ধ্যা হলে শুয়ে পড়ে খোলা আকাশের নীচে, নর্দমার পাশে ময়লা ফুটপাতে।

কৌতুহলে কিংবা উচ্ছিষ্ট খাবারের লোভে মাঝে মাঝেই উঁকি দেয়া হয় কমিউনিটি সেন্টারের গ্রিলের ফাঁকে। কিন্তু সুযোগ হয় না কাছে আসার, সাহসে কুলায় না আলোর বৃত্তে ঢোকার। দারোয়ানের লাঠির ভয়ে আড়াল থেকে কিছুক্ষণ দেখে ফিরে যায় হতাশ হয়ে।

গতকাল এই আরিফদের সৌভাগ্য হয়েছিলো অফিসার্স ক্লাবে এক বিয়ের অনুষ্ঠানে উপস্থিত হওয়ার। নতুন জামা-কাপড়ে বিয়ের অনুষ্ঠান উপভোগ করার শহরের দামী মানুষের ভিড়ে। এই যেন এক রূপকথার গল্প, তাঁদের স্বপ্ন পূরণের দিন।

বিয়ে নিয়ে কতো না পরিকল্পনা থাকে আমাদের। কি খাবো, কই সাজবো, কি পড়বো এই নিয়ে ভাবনার শেষ নেই। খুব কম মানুষই পারে এই নিজস্বতার বৃত্ত থেকে বের হতে।

এই নবদম্পতির চিন্তা জুড়ে ছিলো পথশিশুদের জন্য বিশেষ কিছু আয়োজন করার। তাঁরা চেয়েছেন জীবনের এই সন্ধিক্ষণে পাশে রাখতে সুবিধাবঞ্চিত কিছু মানুষকে। সে পরিকল্পনার অংশ হিসেবে আমাদের এই আয়োজন।

নবদম্পতির প্রতি কৃতজ্ঞতা, অনুকরণীয় এই পদক্ষেপের জন্য, মানবতার পথে সমাজের সম্ভ্রান্ত মানুষদের দিক দেখানোর জন্য।
#copied

CoxsBazar Techইভেন্টক্যারিয়ারতরুণ স্টাইলআরিফ ভিক্ষা করে আর রতন ফুল বিক্রি করে ঢাকার পথে পথে। সারাদিন খাবারের জন্য যুদ্ধ করে সন্ধ্যা হলে শুয়ে পড়ে খোলা আকাশের নীচে, নর্দমার পাশে ময়লা ফুটপাতে। কৌতুহলে কিংবা উচ্ছিষ্ট খাবারের লোভে মাঝে মাঝেই উঁকি দেয়া হয় কমিউনিটি সেন্টারের গ্রিলের ফাঁকে। কিন্তু সুযোগ হয় না কাছে আসার, সাহসে কুলায় না...Think + and get inspired | Priority for Success and Positive Info of Chittagong University