অনুপম মেহেদীঃ ছোটবেলা থেকেই একা একা পথচলা শিখে নেয়। আদর করে কেউ নাম ধরে ডাকে না। কেউ আদর করে ভাত খাইয়েও দেয় না। মা/বাবা! বলে কাউকে ডাকতে পারে না। এদের দু:খ শুনতে কেউ আসে না।বাস্তবতা যে কত নির্মম তা ছোট থেকেই শিখে নেয় এরা।
এতক্ষন যাদের কথা বলছি তারা আর কেউ নয়, তারা হলো এতিমখানায় থাকা এতিম শিশু।একটু বিগড়ে গেলেন তো??ভাই আজ একটু এতিমদের গল্প শুনুন না….


বাড়ির পাশে এতিমখানা থাকায় খুব কাছ থেকেই তাদের দেখার সুযোগ পেয়েছি। স্কুল জীবনে থাকা অবস্থায় বেশিরভাগ সময় এদের সাথে সময় কাটাতাম। বেশিরভাগ শিশুদের বয়স (৪-৮) বছর । এ বয়সে হয়তো নিজেকে বুঝার মতো বয়স হয় নি ।এ সময় তো একজন মাকে খুব প্রয়োজন,একটুখানি ভাত খাইয়ে দেওয়ার জন্যে হলে একটু আদর করে চুল আচড়িয়ে দেওয়ার জন্যে হলেও।তাদের জীবনটা শুরু হয় ফযরের  আগেই ঘুম থেকে ওঠে পবিত্র কোরআন শরীফ পড়া শুরু করার মাধ্যমে । সারাদিন পার করে নিজের মায়ের কথা ভেবে ভেবেই । অনেক সময় মানুষ তাদের সাথে খারাপ আচরন করে ,তবুও মুখ বুঝে সব সহ্য করে নেয় ।রাতে এশার নামাজক পরে ঘুমিয়ে পড়ে ঘুমিয়ে পড়ে ।ঘুমোতে যাওয়ার পর মায়ের কথা মনে পড়ে যায় ,তখনি  হঠাত চোখের কোনে জল চলে আসে, মাঝে মাঝে হয়তো ফুফিয়ে ফুফিয়ে কেঁদে উঠে। তাদের হয়তো একবার মা! ডাকতে বড্ড ইচ্ছে করে হয়তবা রাতে মায়ের কোলে ঘুমাতে বড্ড ইচ্ছে করে যে। মা কে তো এই শিশুরা আর কখনো দেখতে পারবে না,মায়ের তো এ পারে আর আসা সম্ভব না,মা তো ওপারে ঘুমাচ্ছে।
আমাদের প্রিয় নবী হযরত মুহাম্মদ (স:) ৬ বছর বয়সে নিজের মাকে হারান। আমাদের নবী ও একজন এতিম ছিলেন।


আসুন ,আমরা সবাই এতিমদের  পাশে দাড়াই ।এদের জন্যে থাকা খাওয়ার ব্যবস্থা করে দেই । সবাই চাইলেই পারি, এদের সাথে কিছু সময়কাটাতে। এদেরকে একটু আদর,স্নেহ,ভালোবাসা দিতে। আমাদের সবার ই একটা কমন ডায়ালগ ভালো লাগে না। যে সময়টা আপনার ভালো লাগে না সে সময়টা একটু এদের সাথে ঘুরে আসুন না।পারলে একটি নতুন শার্ট/প্যান্ট দিয়ে দেখুন না কতটা খুশি হয়। বিশ্বাস করুন আপনার মন ভালো হয়ে যাবে । 

“ভালোবাসি এতিমদের,যারা অন্যদের মা-বাবার মাঝেই নিজের মা- বাবাকে খুঁজে নেয়। ”

http://culive24.com/wp-content/uploads/2017/05/Steet-child.jpghttp://culive24.com/wp-content/uploads/2017/05/Steet-child-150x150.jpgMeHedi HasAnBlogGallaryStoryধর্মফিচারঅসহায়,এতিম,জীবন,বাস্তবতা,মানুষ,সমাজের দুস্থ মানুষঅনুপম মেহেদীঃ ছোটবেলা থেকেই একা একা পথচলা শিখে নেয়। আদর করে কেউ নাম ধরে ডাকে না। কেউ আদর করে ভাত খাইয়েও দেয় না। মা/বাবা! বলে কাউকে ডাকতে পারে না। এদের দু:খ শুনতে কেউ আসে না।বাস্তবতা যে কত নির্মম তা ছোট থেকেই শিখে নেয় এরা। এতক্ষন যাদের কথা বলছি তারা আর...Think + and get inspired | Priority for Success and Positive Info of Chittagong University