পাশাপাশি বাড়ছে‘পরমাণু যুদ্ধ’  মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সিরিয়া ও উত্তর কোরিয়ার নীতিকে কেন্দ্র করে তৃতীয় বিশ্বযুদ্ধের আশংকা করছে বিজ্ঞজনরা। গুগলে ‘তৃতীয় বিশ্বযুদ্ধ’ নিয়ে সার্চ রেকর্ড পরিমাণে বৃদ্ধি পেয়েছে।
এছাড়া, সম্প্রতি সময়ে কিমের সাথে ট্রাম্পের তর্কে জড়িয়ে পড়ায় ও সিরিয়াতে রাসানিক হামলার প্রতিবাদে মার্কিন নৌসেনার হামলা পর থেকে‘ট্রাম্প যুদ্ধ’ এবং ‘সিরিয়া যুদ্ধ’ নিয়ে সার্চেরও রেকর্ড হয়েছে। পাশাপাশি বাড়ছে‘পরমাণু যুদ্ধ’ নিয়ে সার্চ।

কোরিয়া উপদ্বীপের দিকে বিমানবাহী রণতরী কার্ল ভেনসনের নেতৃত্বে মার্কিন নৌবাহিনীর একটি স্ট্রাইক গ্রুপ ছুটে চলছে। এ গ্রুপের সঙ্গে জাপানের নৌবাহিনী যৌথ সামরিক মহড়া করবে বলে ঘোষণা করেছে।
এ ছাড়া, চলতি মাসের ৭ তারিখে হামলার পরও মার্কিন ক্ষেপণাস্ত্রগুলো সিরিয়ার দিকে তাক করা আছে। অন্যদিকে রাশিয়া ও ইরান পাল্টা হুমকি দিয়েছে যুক্তরাষ্ট্রকে। আর এতে বিশ্বজুড়ে যুদ্ধের আশংকা সৃষ্টি হয়েছে।
এদিকে, চীন উত্তর কোরিয়ার সীমান্তে দেড় লাখ সেনা মোতায়েন করছে বলে খবর প্রচারিত হয়েছে। অবশ্য বেইজিং এ খবরের সত্যতা অস্বীকার করেছে।
২০০৪ সালের পর এবারই প্রথম তৃতীয় মহাযুদ্ধ নিয়ে সার্চ গুগলে রেকর্ড সৃষ্টি করেছে। এ ছাড়া, ২০০৬ সালের পর এই প্রথম ‘যুদ্ধ’ সংক্রান্ত বিষয়ে সার্চে রেকর্ড সৃষ্টি হলো। ২০০৬ সালে উত্তর কোরিয়া দীর্ঘপাল্লার ক্ষেপণাস্ত্র পরীক্ষা করার পর ‘যুদ্ধ’ নিয়ে ব্যাপক সার্চ করা হয়েছিল।

CoxsBazar TechUncategorizedআন্তর্জাতিকক্রাইম এন্ড "ল"পলিটিক্সcoming 3rd world war,world war,বিশ্বযুদ্ধ মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সিরিয়া ও উত্তর কোরিয়ার নীতিকে কেন্দ্র করে তৃতীয় বিশ্বযুদ্ধের আশংকা করছে বিজ্ঞজনরা। গুগলে ‘তৃতীয় বিশ্বযুদ্ধ’ নিয়ে সার্চ রেকর্ড পরিমাণে বৃদ্ধি পেয়েছে। এছাড়া, সম্প্রতি সময়ে কিমের সাথে ট্রাম্পের তর্কে জড়িয়ে পড়ায় ও সিরিয়াতে রাসানিক হামলার প্রতিবাদে মার্কিন নৌসেনার হামলা পর থেকে‘ট্রাম্প যুদ্ধ’ এবং ‘সিরিয়া যুদ্ধ’ নিয়ে সার্চেরও...Think + and get inspired | Priority for Success and Positive Info of Chittagong University