শিক্ষার্থীদের মধ্যে গবেষণার আগ্রহ ছড়িয়ে দিতে গত ১২ এপ্রিল ২০১৭ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ফলিত পদার্থবিদ্যা,ইলেক্ট্রনিক্স অ্যান্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগের আয়োজনে অনুষ্ঠিত হয় “এপিইসিই প্রজেক্ট কম্পিটিশন ২০১৭”। উক্ত আয়োজনে ২৭ টি দল অংশ নিয়ে ২৯ টি প্রজেক্ট প্রদর্শন করে। অসাধারণ সব উদ্ভাবনী আইডিয়ার মধ্য দিয়ে শিক্ষার্থীরা তাদের মেধা ও মননশীলতার প্রকাশ ঘটায়।
উক্ত আয়োজনের সমন্বয়ক ফয়সাল বিন কাসেম জানান, “আমাদের বিভাগের শিক্ষার্থীদের কাজ করার আগ্রহ আছে। কিন্তু সুযোগের অভাবে তাদের উদ্ভাবনী চিন্তাগুলো প্রকাশ পাচ্ছে না। তাদের ভাবনাগুলো সবার কাছে পৌঁছে দেওয়ার জন্যই চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ফলিত পদার্থবিদ্যা, ইলেক্ট্রনিক্স অ্যান্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগ এই উদ্যোগ হাতে নিয়েছে। ভবিষ্যতে আরো বড় পরিসরে আমাদের এই আয়োজন করার ইচ্ছা আছে”।
অনুষ্ঠানে প্রজেক্ট পরিদর্শন করতে আসেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. ইফতেখার উদ্দিন আহমেদ, ইঞ্জিনিয়ারিং অনুষদের ডিন ড. শংকর লাল সাহা সহ বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষিকা এবং শিক্ষার্থীবৃন্দ। সংক্ষিপ্ত বক্তব্যে প্রধান পরিদর্শক ও বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য ড. ইফতেখার উদ্দিন আহমেদ বলেন, “ফলিত পদার্থবিদ্যা, ইলেক্ট্রনিক্স অ্যান্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগের এই আয়োজন বিশ্ববিদ্যালয়ের অন্যান্য বিভাগের জন্য উদাহরণ হিসেবে কাজ করবে”। এর পাশাপাশি তিনি শিক্ষার্থীদের দেশ ও দশের কল্যাণে তাদের জ্ঞান কাজে লাগানোর আহ্বান জানান।
উক্ত আয়োজনে আরো উপস্থিত ছিলেন সিএসই ডিপার্টমেন্টের চেয়ারম্যান ড. অসিউর রহমান, অ্যাপ্লাইড ফিজিক্স ডিপার্টমেন্টের চেয়ারম্যান ড. হাসান খালেদ রউফ, শিক্ষক ড. আরিফ ইফতেখার মাহমুদ, মুহাম্মদ মোরশেদুল হক, শাহ আলমগীর প্রমুখ।

saddam hossainBlogGallaryStoryUncategorizedআইটিইভেন্টউদ্দীপনাএকাডেমিকএক্সক্লুসিভক্যাম্পাসক্যারিয়াররিসার্সস্টাডিশিক্ষার্থীদের মধ্যে গবেষণার আগ্রহ ছড়িয়ে দিতে গত ১২ এপ্রিল ২০১৭ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ফলিত পদার্থবিদ্যা,ইলেক্ট্রনিক্স অ্যান্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগের আয়োজনে অনুষ্ঠিত হয় “এপিইসিই প্রজেক্ট কম্পিটিশন ২০১৭”। উক্ত আয়োজনে ২৭ টি দল অংশ নিয়ে ২৯ টি প্রজেক্ট প্রদর্শন করে। অসাধারণ সব উদ্ভাবনী আইডিয়ার মধ্য দিয়ে শিক্ষার্থীরা তাদের মেধা ও মননশীলতার প্রকাশ...Think + and get inspired | Priority for Success and Positive Info of Chittagong University