অনুপ্রেরণার আরেক নাম চকরিয়ার বাহার উদ্দিন রাইহান
অনুপ্রেরণার আরেক নাম চকরিয়ার বাহার উদ্দিন রাইহান

। আজকে চ্যানেল টুয়েন্টি ফোরের দুপুর ২.৪০ সংবাদে সাক্ষাত কারে বাহারের প্রতিটি শব্দই ছিল সবার অনুপ্রেরণার।
——————————-
মাত্র ৯ বছর বয়সে দুর্ঘটনায় হারাতে হয় দু’হাত। ক্ষতিগ্রস্থ হয় দুটি পা। এরপরও দমে যাননি কক্সবাজারে ছেলে বাহার উদ্দিন রায়হান। শুরু করেন মুখ দিয়ে লেখা। একে একে সব পাবলিক পরীক্ষায় পাশ করে এখন পড়াশোনা করছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে। শৈশবেই বিদ্যুৎ স্পৃষ্ট হয়ে হারান বামহাত। ডান হাতও নেই কনুই পর্যন্ত।

কিন্তু এরপরও কারো ওপর নির্ভরশীল নন কক্সবাজারের চকরিয়া লক্ষ্যাচরের তরুণ বাহার উদ্দিন রায়হান। পঞ্চম শ্রেনীতে দুর্ঘটনার শিকার হলে শারীরিক অক্ষমতায় দেড় বছর বন্ধ ছিল পড়াশুনা। কিন্তু তাতে দমে যাননি। কলম তুলে নেন মুখে। সে থেকে মুখে লিখে তিনটি পাবলিক পরীক্ষায় পাশ করে এখন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগে পড়ছেন এ অদ্যম শিক্ষার্থী।

কেবল  লেখাপড়া নয়, খেলাধুলা ও সামাজিক কর্মকান্ডেও সরব বাহার। নিজগ্রামে নেতৃত্ব দিচ্ছেন ইয়ূথ হাঙ্গারসহ বিভিন্ন সমাজ সেবা সংগঠনের। মাদকমুক্ত সমাজ গড়তে তৈরি করছেন জনসচেতনতা। ছড়িয়ে দিতে চান শিক্ষার আলো। ভবিষ্যতেও হতদরিদ্র মানুষের জন্য কিছুর করার স্বপ্ন তার। বর্তমানে ভ্রমন পিপাসুদের জন্য একটি ওয়েব সাইট নির্মানে কাজ করছেন পঙ্গুত্ব জয় করা এই তরুণ। যেখানে থাকবে বাংলাদেশের অভ্যন্তরে পর্যটনকেন্দ্র এবং সেখানে যাওয়ার পথ নির্দেশিকা।

CoxsBazar Techউদ্দীপনাক্যাম্পাস সৌন্দর্যcoxsbazarian students,cu proud,university of ctg,কক্সবাজারের অহংকার,চবির সফল শিক্ষার্থী। আজকে চ্যানেল টুয়েন্টি ফোরের দুপুর ২.৪০ সংবাদে সাক্ষাত কারে বাহারের প্রতিটি শব্দই ছিল সবার অনুপ্রেরণার। ------------------------------- মাত্র ৯ বছর বয়সে দুর্ঘটনায় হারাতে হয় দু'হাত। ক্ষতিগ্রস্থ হয় দুটি পা। এরপরও দমে যাননি কক্সবাজারে ছেলে বাহার উদ্দিন রায়হান। শুরু করেন মুখ দিয়ে লেখা। একে একে সব পাবলিক পরীক্ষায় পাশ করে এখন পড়াশোনা...Think + and get inspired | Priority for Success and Positive Info of Chittagong University