জন্মদিন উৎসব এ কেক কাটার প্রাক্কালে

সরকারি কলেজ মিলনায়তনে কেক কাটার মাধ্যমে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৮তম জন্মদিবস পালন করা হয়। পরে এ উপলক্ষ্যে ‘‘মুজিব থেকে বঙ্গবন্ধু” শীর্ষক এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, কক্সবাজারের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোহাম্মদ সাইফুল ইসলাম মজুমদার, অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, কক্সবাজার সরকারি কলেজের অধ্যক্ষ, জনাব এ,কে, এম ফজলুল করিম চৌধুরি।

bongobondho birthday
আলোচনা সভায় বক্তারা

লার্নিং এন্ড আর্নিং ডেভেলপমেন্টের প্রজেক্টের কক্সবাজারের প্রশিক্ষনার্থীদের নিয়ে আয়োজিত এ আলোচনা সভাতে প্রধান অতিথি বলেন, দেশের উন্নয়নে ডিজিটাল বাংলাদেশ বিনির্মানের বিকল্প নাই। কক্সবাজারের সার্বিক উন্নয়নে যেমনঃ মহেশখালী ডিজিটাল আইল্যান্ড বিনির্মাণ, রামু হাইটেক পার্ক প্রতিষ্ঠা ও কক্সবাজার জেলাকে বিশ্বের অন্যতম পর্যটনশিল্প বিকাশে তরুণদের ভূমিকা সবচাইতে গুরুত্বপূর্ণ।

তিনি তার বক্তব্যে আশাবাদ ব্যক্ত করে বলেন, এদেশের তরুণ-তরুণীরা আরও বেশি উদ্দীপ্ত হয়ে কাজ করে সারা বিশ্বে বাংলাদেশের মানুষদের শ্রেষ্ঠ জাতি হিসেবে প্রমাণ করবে। আর তাতেই হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি শেখ মুজিবের স্বপ্নপূরণ হবে।

জন্মদিনের এ অনুষ্ঠানের সভাপতি তার বক্তব্যে বলেন, বর্তমান সরকার যুব সমাজকে চাকরি নির্ভর না করে তথ্য ও প্রযুক্তিবিষয়ক দক্ষতা অর্জনের জন্য বিভিন্ন পরিকল্পনা হাতে নিয়ে ঘরে ঘরে চাকরির ব্যবস্থা করে দিয়েছে। আইসিটিতে সার্টিফিকেট নির্ভর না হয়ে হাতে কলমে প্রশিক্ষণের মাধ্যমে দক্ষ হয়ে উঠার জন্য উপস্থিত তরুণদেরকে সভাপতি পরামর্শ দেন।

 

 কক্সবাজার সরকারী কলেজ
এলইডিপি স্টাডি গ্রুপের সভাপতি

অনুষ্ঠানের শুরুতেই স্বাগত বক্তব্যে এলইডিপি স্টাডি গ্রুপের সভাপতি ও কক্সবাজার টেকের সহ-প্রতিষ্টাতা  মোঃ এরফান হোছাইন  বলেন, “শিক্ষিত বেকারত্ব দূরীকরণে আনলিমিটেড বৈধ  উপায়ে বৈদেশিক অর্থ উপার্জনের স্বাধীণ পেশা হিসেবে ফ্রিল্যান্সিং অন্যতম ডিজিটাল বাংলাদেশ গড়ার কার্যকরী পন্থা” । দক্ষ তরুণ গড়ে তোলার এ কার্যক্রমকে অব্যাহত রাখার জন্যই রেডিসন ডিজিটাল টেকনোলজিস লিমিটেডের পক্ষ হতে এলইডিপি স্টাডি গ্রুপের প্রতিষ্ঠা হয়েছে।

https://i1.wp.com/culive24.com/wp-content/uploads/2017/03/bongobondho-birthday.jpg?fit=1024%2C614https://i2.wp.com/culive24.com/wp-content/uploads/2017/03/bongobondho-birthday.jpg?resize=150%2C150culiveআইটিক্যারিয়ারমিডিয়াস্টাডি৯৮তম,এলইডিপি স্টাডি,কক্সবাজার সরকারী কলেজ,মুজিব থেকে বঙ্গবন্ধুসরকারি কলেজ মিলনায়তনে কেক কাটার মাধ্যমে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৮তম জন্মদিবস পালন করা হয়। পরে এ উপলক্ষ্যে ‘‘মুজিব থেকে বঙ্গবন্ধু” শীর্ষক এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, কক্সবাজারের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোহাম্মদ সাইফুল ইসলাম মজুমদার, অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, কক্সবাজার...Think + and get inspired | Priority for Success and Positive Info of Chittagong University