ওয়েব ডেভলোপমেন্ট আসলে একধরনের ক্রিয়েটিভ কাজ। নিচে ৭ টি ফ্ল্যাশ ওয়েব সাইট রয়েছে। যারা এই সাইট গুলো না দেখেছেন তারা কখনো চিন্তাই করতে পারবে না ওয়েব সাইট এমন ধরনের হতে পারে। এমন অসাধারন ও ক্রিয়েটিভ হতে পারে ওয়েব সাইট !!!

বিঃদ্রঃ ওয়েব সাইট গুলো দেখার সময় সাউন্ড দিয়ে দেখবেন কারন বেশির ভাগি সাউন্ড আছে। সাউন্ড ছাড়া দেখলে মজা পাবেন না। আর যে সাইটটি ফুল স্ক্রিনে দেখা যায় সেটি ফুল স্ক্রিনে দেখবেন এতে বেশি মজা পাবেন। আর বিভিন্ন জায়গায় মাউসের কার্সর রাখতে ভুলবেন না। জটিল জটিল ইফেক্ট দেখতে পারবেন।

* যেহেতু ফ্ল্যাশ ওয়েবসাইট লোড নিতে বেশ সময় নিতে পারে। তাই অপেক্ষা করুন।

We Choose The Moon

এই ওয়েবসাইটটিতে APOLLO 11  Lunar পৃথিবী থেকে চাঁদে ল্যান্ড করা পর্যন্ত সম্পূর্ণ বিস্তারিত ভিডিও দেখাবে সাথে বিভিন্ন ছবি ও তথ্য জানাবে। ভিডিও দেখানোর সাথে সাথে আপনাকে বিস্তারিত শুনিয়েও দিবে আপনাকে। মোট ১১ টি Stage এ ভিডিওটি দেখান হবে। সম্পূর্ণ ভিডিও + ছবি গুলো দেখতে প্রায় ১ ঘণ্টার মত সময় লাগতে পারে কারন প্রথমেই হোম পেজ লোড নিতে অনেক সময় নিবে কারন ফ্ল্যাশ সাইট প্রথমে লোড নিতে বেশ সময় নেয় তাতো নিশ্চয়ই সবাই জানেন। এরপর প্রতিটি Stage এ এবার লোড নিবে। তবে একটি প্লাস পয়েন্ট হল যেই পিসি থেকে একবার লোড নিবে তার পর যতবার দেখবেন তাতে আর লোড নিবে না বা খুব কম সময় নিবে। সম্পূর্ণ সাইটটি দেখতে ১ ঘণ্টা সময় লাগলেও এখান থেকে যা জানতে পারবেন তা ৫ ঘণ্টা সার্চ দিলেও জানতে পারবেন না।

ওয়েব সাইটটি দেখতে ছবির উপর ক্লিক করুন

We choose the moon

We choose the moon

Monoface

অদ্ভুদ একটি সাইট। খুব মজা পাবেন সাইটটিতে। সম্পূর্ণ লোড নেবার পর দেখবেন একটি চেহারা। এরপর চেহারার বিভিন্ন অংশে যেমনঃ চোখ, মুখ, চুল, নাক ইত্যাদিতে ক্লিক করুন দেখবেন কি রকম ভাবে কি পরিবর্তন হয়।

ওয়েব সাইটটি দেখতে ছবির উপর ক্লিক করুন

Monoface

Monoface

Waterlife

পানি নিয়ে সবকিছু। পানির সকল বিস্তারিত তথ্য পাবেন এখানে। বিভিন্ন ধরনের পানির সম্পর্কে জানতে পারবেন তাও আবার ভিন্ন ও দারুন ভাবে ফ্ল্যাশের মাধ্যমে ফুটিয়ে তুলেছে সাইটটি কে।

ওয়েব সাইটটি দেখতে ছবির উপর ক্লিক করুন

Waterlife

Waterlife

Infinite OZ

এই সাইটটির কথা আর কি বলব এটা ওয়েব সাইট নাকি কোন রহস্য রাজ্য বুঝা মুশকিল। সাইটটিতে কোন তথ্য নেই শুধু আপনাকে ভিডিও দেখাবে আর কথা শুনাবে। কিসের ভিডিও ??? !!! তা নিজেরাই দেখে নিন। কত কিছুর মধ্য দিয়ে কত কিছু, কত কিছুর মধ্য দিয়ে কত কিছু, কত কিছুর মধ্য দিয়ে কত কিছু। কত কিছুর মধ্য দিয়ে কত কিছু, কত কিছুর মধ্য দিয়ে কত কিছু, কত কিছুর মধ্য দিয়ে কত কিছু, কত কিছুর মধ্য দিয়ে কত কিছু, কত কিছুর মধ্য দিয়ে কত কিছু

(চিন্তা করতেছেন একই কথা বার বার ভুল করে লিখলাম !!! না ভুল করে না সাইট টি দেখেন তবেই বুঝবেন কেন লিখেছি।)

ওয়েব সাইটটি দেখতে ছবির উপর ক্লিক করুন

Infinite OZ

Infinite OZ

Get The Glass

এই সাইটটি California Milk Processor Board এর। এই সাইটটির ফ্ল্যাশের কাজ ও চিন্তা ধারা সম্পূর্ণ ভিন্ন টাইপের। কোনটা আসল দুধের বোতল খুজে বের করতে বলে। হাঁ হাঁ হাঁ। দেখেন সাইটটি তাহলেই বুঝবেন। সাইটটি ওপেন করার পর Lunch Full screen এ ক্লিক করে আগে ওই ভিডিওটি দেখেন তার পর got milk ? এ ক্লিক করে পরেরটা দেখেন। এটা খুব দারুন লাগছে।

ওয়েব সাইটটি দেখতে ছবির উপর ক্লিক করুন

Get The Glass

Get The Glass

Marc Ecko

এই সাইটির হোমপেজ টা দারুন। সম্পূর্ণ হোম পেজটা অনেক বড় তাই মাউসের কার্সর নাড়াচাড়া করলে দেখবেন সম্পূর্ণ হোমপেজটি নাড়াচাড়া করতেছে। হোমপেজে বিভিন্ন ধরনের ছবি দেখতে পারবেন প্রতিটিতে ক্লিক করলে আলাদা আলাদা পেজে চলে যাবে।

ওয়েব সাইটটি দেখতে ছবির উপর ক্লিক করুন

Marc Ecko

Marc Ecko

Dave Werner’s Portfolio

এটি একটি পার্সোনাল পোর্টফলিও সাইট। Dave Werner নামে এক বাক্তির সাইট এটি। সাইটটি না দেখলে কেউ বুঝতে পারবেন না যে ওয়েব সাইট এমন টাইপেরও হয়। অসাধারন ক্রিয়েটিভ কাজ। সাইটটি দেখলে অবাক হয়ে যাওয়া লাগে ক্রিয়েটিভিটি দেখে।

ওয়েব সাইটটি দেখতে ছবির উপর ক্লিক করুন

Dave Werner's Portfolio

culiveআইটিরিসার্সamazing development,flash webs,funny website,topsite,web design,ফ্ল্যাশ ওয়েব সাইটওয়েব ডেভলোপমেন্ট আসলে একধরনের ক্রিয়েটিভ কাজ। নিচে ৭ টি ফ্ল্যাশ ওয়েব সাইট রয়েছে। যারা এই সাইট গুলো না দেখেছেন তারা কখনো চিন্তাই করতে পারবে না ওয়েব সাইট এমন ধরনের হতে পারে। এমন অসাধারন ও ক্রিয়েটিভ হতে পারে ওয়েব সাইট !!! বিঃদ্রঃ ওয়েব সাইট গুলো দেখার সময় সাউন্ড দিয়ে দেখবেন কারন...Think + and get inspired | Priority for Success and Positive Info of Chittagong University