অনুপম মেহেদী : “গ্রাম ছাড়া ওই রাঙামাটির পথ,আমার মন ভুলায় রে…”
ঠিক এমনি ভাবে মন ভুলিয়ে দিল,  পুরো পরিসংখ্যান ডিপার্টমেন্টের।

চবির ইতিহাসে এই প্রথম ৫৩০ জনের পিকনিক,যেখানে ছিল ১০ টি বাস এবং ৩ টি লঞ্চ। পিকনিকের দিন ঠিক করা হয় বৃহস্পতিবার, পরিবহন ধর্মঘটের কারনে সবার মাঝে ছিল অনিশ্চয়তা।বুধবার রাতেই পরিবহন ধর্মঘট তুলে নেয়। পিকনিক তাহলে বৃহস্পতিবার,তাই আগের দিন রাত থেকে শুরু হয় উৎসবের আমেজ।

“বাস ছাড়ার আগ মূহুর্তে ফটো তোলায় ব্যস্ত সবাই “

সকাল ৮:০০ টায় ১০ টি বাস রাঙ্গামমাটির উদ্দেশ্যে ছাড়েসারারাস্তায়  নাচ-গান, গানের কলি খেলা নিয়ে ব্যস্ত সবাই, ক্লান্তি যেন কাউকেই ছুঁতে পারছে না। অবশেষে রাঙ্গামাটি পৌঁছল একে একে সবগুলো  বাস।

১৫-১৬ ব্যাচ

৩ টি লঞ্চে উঠে পড়ল সবাই কাপ্তাই লেকের উদ্দেশ্যে। লঞ্চে মধ্যেই দুপুরের খাওয়া খেয়ে পুরো বিকেল কাপ্তাই লেকের ননয়নাভিরাম দৃশ্য  উপভোগ করল সবাই। সন্ধ্যায় শুরু হয়,মূল আকর্ষন রেফল ড্র। রোকুনুজ্জামান আজাদ স্যার, আব্দুল করিম স্যার, মোহাম্মদ ইমাম হোসেন স্যার, মনিরুজ্জামান স্যার উপস্থিত থেকে নাম ঘোষণা করে একে একে ২৫ জনের হাতে পুরস্কার তুলে দেন। রাত ৮:০০ টায় যে যার বাসে উঠে, নাচা-নাচিতে আবার মেতে উঠে। ১০:০০ টায় পৌঁচে যাই সবাই ইউনিভার্সিটিতে। 

পিকনিক কেমন কাটালো তারা, তা শুনে নেওয়া যাক, পরিসংখ্যান ডিপার্টমেন্টের কয়েকজন শিক্ষার্থীর কাছে থেকে-

দিনশেষে আনিকা(৪৬) বলেন- ” প্রত্যেকের উল্লাস ছিল দেখার মত। লঞ্চ ভ্রমণে প্রকৃতির সেই নয়নাভিরাম দৃশ্য চোখ জুড়িয়ে যাওয়ার মতই।পিকনিকে বন্ধু-বান্ধবের সাথে কাটানো মুহূর্ত গুলো স্মৃতির ফ্রেমে বাধা থাকবে।”

(১৬-১৭) এর  অয়ন দাশ(৪৭)  বলেন- “গতকালের পিকনিক শুধু পিকনিক ছিল না! এই পিকনিকের মাধ্যমে শিক্ষক-ছাত্র পবিত্র সম্পর্ক আর আমাদের ডিপার্টমেন্টের সব ব্যাচের মধ্যকার ঐক্যতা প্রকাশ পেয়েছে। “

নাদিয়া জেরিন(৪৬) একটু আলাদাভাবে তুলে ধরলেন – “আহা! ফিলিংস এর তো শেষ নেই!! লাইফের বেস্ট জার্নি বাই বাস!! ফ্রেন্ড গুলার সাথে লাফাইতে গাইতে আর নাচতে নাচতে যাওয়ার মজাই আলাদা!! পিকনিক তো শেষ কিন্ত মায়ার তো শেষ নেই!!”

 পিকনিকের দায়িত্বে থাকা আশরাফুল ইসলাম সুমন(৪৩) বলেন- ” পিকনিকে স্যারদের ডেডিকশন  আসলেই অসাধারণ ছিল। যেহেতু সংশ্লিষ্ট অনেকগুলা দায়িত্বে ছিলাম সেহেতু ফিলিংস টা একটু বেশিই,নিজের হাতে সাজানো প্রোগ্রাম সফল হলে বেশিই ভালো লাগে। “

https://i1.wp.com/culive24.com/wp-content/uploads/2017/03/received_276520956116661.jpeg?fit=1024%2C768https://i1.wp.com/culive24.com/wp-content/uploads/2017/03/received_276520956116661.jpeg?resize=150%2C150MeHedi HasAnGallaryইভেন্টএক্সক্লুসিভক্যাম্পাসট্যুরChittagong university tour,picnic cu,Statistics Chittagong university,tourঅনুপম মেহেদী : 'গ্রাম ছাড়া ওই রাঙামাটির পথ,আমার মন ভুলায় রে...' ঠিক এমনি ভাবে মন ভুলিয়ে দিল,  পুরো পরিসংখ্যান ডিপার্টমেন্টের। চবির ইতিহাসে এই প্রথম ৫৩০ জনের পিকনিক,যেখানে ছিল ১০ টি বাস এবং ৩ টি লঞ্চ। পিকনিকের দিন ঠিক করা হয় বৃহস্পতিবার, পরিবহন ধর্মঘটের কারনে সবার মাঝে ছিল অনিশ্চয়তা।বুধবার রাতেই পরিবহন ধর্মঘট...Think + and get inspired | Priority for Success and Positive Info of Chittagong University